ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

জুনে কারওয়ান বাজার স্থানান্তর : মোশাররফ হোসেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৯, ৯ সেপ্টেম্বর ২০১৮

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, রাজধানীর যানজট নিরসনে কারওয়ান বাজারের কাঁচাবাজারসহ তিনটি কিচেন মার্কেট স্থানান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে। ৩৫০ কোটি টাকা ব্যয়ে ঢাকা শহরের মহাখালী, যাত্রাবাড়ী ও আমিনবাজার এ তিনটি পাইকারি কাঁচাবাজার নির্মাণ প্রকল্প চলমান আছে, যা ২০১৯ সালের জুনে শেষ হবে।

আজ রোববার বিকেলে ২২তম অধিবেশনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহর তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

যানজট নিরসনে ২৪ কোটি ৮৩ লাখ টাকা ব্যয়ে তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরার হাউজ বিল্ডিং পর্যন্ত ১১টি ইউর্টান নির্মাণ কাজ চলমান আছে; যা ২০১৯ সালের জুনে শেষ হবে। এই প্রকল্পে বর্তমান অর্থবছরে ০.০১ কোটি টাকা বরাদ্দ হয়েছে। প্রকল্পের ১০ শতাংশ ভৌত অগ্রগতি হয়েছে।

তাছাড়া সিটি করপোরেশনের ক্লিনারদের ৪টি ১৫তলা আবাসিক ভবন নির্মাণ এবং একটি স্কুল নির্মাণ করা হচ্ছে। ১৭৭ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে গাবতলী সিটি পল্লিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ক্লিনারবাসীদের বহুতল বিশিষ্ট আবাসিক ভবন নির্মাণ শীর্ষক প্রকল্প চলমান আছে; যা জুনের মধ্যে শেষ হবে। বর্তমান অর্থবছরে ২৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এই প্রকল্পের ৬ শতাংশ ভৌত অগ্রগতি হয়েছে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি