ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

টাঙ্গাইলের হাসান ইমামের এমপি পদের বৈধতা প্রশ্নে রিট খারিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৮, ১৭ নভেম্বর ২০২১

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীর এমপি পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত একটি  হাইকোর্ট ডিভিশন বেঞ্চ বুধবার এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট শাহ মঞ্জুরুল হক। এর আগে মঙ্গলবার টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীর এমপি পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিটটি দায়ের করা হয়। মোখলেসুর রহমানের পক্ষে এডভোকেট মো. বোরহান খান এ রিটটি দাখিল করেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতা মোখলেসুর রহমান এ রিট পিটিশন দায়ের করেছেন। রিটে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত সাংবাদিকদের নিশ্চিত করে বলেন, “স্থানীয় বাসিন্দা ও আওয়ামী লীগ নেতা মোখলেসুর রহমান হলফনমায় এমপি হাসান ইমাম খানের শিক্ষাগত যোগ্যতায় গরমিল আছে উল্লেখ করে ২৫ জুলাই স্পিকার বরাবর চিঠি দেন। বিতর্কের বিষয়টি নিষ্পত্তির জন্য নির্বাচন কমিশনে পাঠানোর অনুরোধ করেছেন। কিন্তু সেটি না হওয়ায় তিনি ওই চিঠি নিষ্পত্তিতে হাইকোর্টে রিট আবেদন করেছেন। রিট আবেদনে নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে হাসান ইমান খানের সংসদ সদস্য পদ বাতিল চাওয়া হয়। বুধবার রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন আদালত।”
সূত্র : বাসস
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি