ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

টেলিকম অভিযোগ জানাতে ১০০ ডায়াল করুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৭, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

দেশের মোবাইলফোন, ইন্টারনেটসহ টেলিযোগাযোগ সুবিধা ব্যবহারকারী গ্রাহকদের কোনো অভিযোগ থাকলে বাংলাদেশ টেলিকমিউনিকেশ রেগুলেটরি কমিশনকে (বিটিআরসি) তা জানানো যাবে ‘১০০; এই নম্বরে। এ খাতের সেবা সংশ্লিষ্ট কোন বিষয়ে গ্রাহকের অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির লক্ষ্যে গতকাল ২৬ ফেব্রুয়ারি থেকে বিটিআরসি এই নতুন শর্টকোডটি চালু করছে

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সম্প্রতি বিষয়টি নিশ্চিত করে টেলিযোগাযোগ খাতের সর্বোচ্চ এই নিয়ন্ত্রক কর্তৃপক্ষ।

এর আগে ২০১৬ সালে ‘২৮৭২’ শর্টকোড চালু করেছিল বিটিআরসি। তবে ১০০-চালুর পর বাতিল করা হয় ২৮৭২-কে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিটিআরসি জানায়, নতুন এই তিন ডিজিটের শর্টকোড ‘১০০’-এর মাধ্যমে বিটিআরসি’র ‘কমপ্লেইন্টস ফর টেলিকমিউনিকেশন সার্ভিস (সিটিএস)’ কলসেন্টার পরিচালনার কাজ আরো সহজ করা হলো।


গ্রাহকদের কাছ থেকে প্রাপ্ত সকল অভিযোগের সমাধান এবং এ সংক্রান্ত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য কমিশনে গঠনকৃত ‘কমপ্লেইন ম্যানেজমেন্ট টাস্ফফোর্স’ সামগ্রিক বিষয়টি তদারকি করবে।

কলসেন্টার থেকে নিম্নলিখিত উপায়ে বিভিন্ন অভিযোগের সমাধান করা হবে। 

প্রথম পর্যায়ে: টেলিযোগাযোগ অপারেটরদের অনিষ্পত্তিকৃত অভিযোগ কল সেন্টার গ্রহণ করবে।


দ্বিতীয় পর্যায়ে: কল সেন্টার থেকে প্রাপ্ত অভিযোগ বিটিআরসির অভিযোগ ব্যবস্থাপনা টাস্কফোর্স কর্তৃক পরীক্ষা-নিরীক্ষা করা হবে। 
পরবর্তীতে তা পাঠানো হবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কাছে।


তৃতীয় পর্যায়ে: সংশ্লিষ্ট অপারেটর থেকে অভিযোগের সমাধান পাওয়ার পর গ্রাহককে তা অবহিতও করবে বিটিআরসি। 

ঐ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে কমিশন থেকে বিভিন্ন টেলিযোগাযোগ সেবার জন্য প্রদানকৃত মোট লাইসেন্সের সংখ্যা প্রায় ২০২৫। এই বিপুল সংখ্যক লাইসেন্সধারী প্রতিষ্ঠানের সেবা গ্রহীতাগণ প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখিন হন এবং বিটিআরসির নিকট অভিযোগ বা পরামর্শের জন্য আবেদন করে থাকেন।

 টেলিযোগাযোগ সেবা গ্রহণকারীগণ প্রাথমিকভাবে তাদের সংশ্লিষ্ট টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠানসমূহ হতে কাঙ্খিত সেবা বা পরামর্শ না পেলে বিটিআরসির এই অভিযোগ ব্যবস্থাপনা কেন্দ্রে যোগাযোগ করলে যোগাযোগকারী গ্রাহকের কাঙ্খিত সেবা প্রাপ্তিতে বিটিআরসি যথাযথ উদ্যোগ গ্রহণ করবে। 

শর্টকোড ১০০ ব্যবহার করে অভিযোগ ব্যবস্থাপনা কেন্দ্রটি গ্রাহকদের অধিকতর উন্নততর, আধুনিক ও ফলপ্রসু সেবা প্রদানে সমর্থ হবে বলে নিজেদের আশাবাদ ব্যক্ত করে বিটিআরসি।

//এস এইচ এস//টিকে


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি