ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা বাড়িয়েছে ডিএনসিসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৯, ১১ নভেম্বর ২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় বকেয়াসহ চলতি অর্থবছরের হোল্ডিং ট্যাক্স পরিশোধে রেয়াত ও সারচার্জ ছাড়াই ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা বাড়ানো হয়েছে। এই সুযোগ গ্রহণের জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করা হয়েছে। 

ডিএনসিসির জনসংযোগ বিভাগ থেকে মঙ্গলবার পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২০-২১ অর্থবছরের চার কিস্তির হোল্ডিং ট্যাক্স একত্রে পরিশোধ করা হলে ১০ শতাংশ হারে কর রেয়াত পাবেন করদাতারা। এ সুযোগের সময়সীমা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। এছাড়া ব্যবসায়ীদের জন্য সারচার্জ ব্যতীত ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমাও আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

ডিএনসিসি’র জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জানান, ডিএনসিসি এলাকায় গৃহ করদাতাদের জন্য বকেয়াসহ চলতি অর্থবছরে (২০২০-২১) চার কিস্তির হোল্ডিং ট্যাক্স ১০ শতাংশ ছাড়ে একসঙ্গে পরিশোধ করা যাবে। একইসঙ্গে ব্যবসায়ীদের জন্য সারচার্জ ছাড়াই ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমাও বাড়ানো হয়েছে। উভয় ক্ষেত্রে সময়সীমা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

ডিএনসিসির পক্ষ থেকে বর্ধিত সময়ের মধ্যে বকেয়াসহ চলতি অর্থবছরের চার কিস্তির হোল্ডিং ট্যাক্স একসঙ্গে পরিশোধ করতে ব্যবসায়ীদেরকে অনুরোধ করা হয়েছে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি