ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ডিএসসিসি মেয়রের সাথে তুরস্কে বাংলাদেশের হাইকমিশনারের সাক্ষাৎ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৭, ১১ ফেব্রুয়ারি ২০২১

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন তুরস্কে নিয়োজিত বাংলাদেশের হাইকমিশনার মাসুদ মান্নান। 

আজ বিকেলে নগরভবনের মেয়র কার্যালয়ে তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ মান্নান ডিএসসিসি ব্যারিস্টার তাপসের সাথে এই সৌজন্য সাক্ষাতে মিলিত হন। 

সাক্ষাতে হাইকমিশনার মাসুদ মান্নান রেড ক্রিসেন্ট ঢাকা সিটি ইউনিটের জন্য চারটি হুইল চেয়ার হস্তান্তর করেন। এ সময় ডিএসসিসি ব্যারিস্টার শেখ তাপস হাইকমিশনার মান্নানকে ধন্যবাদ জানিয়ে বলেন, রেড ক্রিসেন্ট মানুষের দুর্যোগে মানবিক সহযোগিতা নিয়ে সবসময় মানুষের পাশে দাঁড়ায়। এটি মানবসেবায় অগ্রবর্তী একটি সংগঠন। মানুষের সহযোগিতায় এ সংগঠন নিজ কার্যক্রম পরিচালনা করে থাকে। তাই, আপনার প্রদেয় চারটি হুইল চেয়ার শারীরিকভাবে নানাবিধ চ্যালেঞ্জের মধ্যে থাকা ৪ জন মানুষকে প্রদান করা হবে। এতে করে তাঁদের দৈনন্দিন চলাফেরায় কিছুটা হলেও স্বাচ্ছন্দ আসবে। আমি বিশ্বাস করি, আপনার দেখানো পথ অনুসরণ করে সমাজের বিত্তশালী ব্যক্তিবর্গ এবং মানবপ্রেমী জনগণ মানুষের পাশে এসে দাঁড়াতে উদ্বুদ্ধ হবে। 

এ সময় হাইকমিশনার মাসুদ মান্নান বলেন, তুরস্ক সরকারের মানবসেবা ধর্মী সংগঠন সংস্থা টিকা (TiKA- Turkish Cooperation and Coordination Agency) এর সাথে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সেসাইটি বিশেষত রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিট কিভাবে একতাবদ্ধ ও সমন্বিত পন্থায় দুর্দশাগ্রস্ত মানুষকে সহযোগিতা করতে পারে, এ বিষয়ে তিনি উদ্যোগ গ্রহণ করবেন। 

এছাড়াও শহর ব্যবস্থাপনায় ঢাকা মহানগরী ইস্তাম্বুলের দুই মেয়রের পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে নানাবিধ বিষয়ে হাই কমিশনার মাসুদ মান্নান ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপসের সাথে আলাপ করেন।

এ সময় মধ্যে ডিএসসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরীফ খান, এপেক্স বাংলাদেশের  সাবেক সভাপতি প্রকৌশলী শেখ পারভেজ উদ্দিন আহমেদ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, হচ্ছে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পদাধিকার বলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন করে চলেছেন। 

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির অংশ হিসেবে রেডক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিট নানাবিধ সেবামুলক কাজ, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী আয়োজন, রক্ত সংগ্রহ, প্রাথমিক চিকিৎসা প্রদান সংক্রান্ত প্রশিক্ষণ আয়োজন, দূর্যোগ মোকাবেলায় সহায়তা প্রদান প্রভৃতি উল্লেখযোগ্য কার্যক্রম পরিচালনা করে থাকে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি