ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ডিজিটাল আইনে বিএনপি নেতা হাফিজ গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৮, ১৩ অক্টোবর ২০১৯

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিএনপির সহ-সভাপতি কর্নেল (অবঃ) হাফিজ উদ্দিনকে আহমেদকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলাবাহিনী। শনিবার (১২ অক্টোবর) মধ্যরাতে সিঙ্গাপুর থেকে দেশে ফিরলে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে একই দিন সকালে মিরপুরের ডিওএইচএসের বাসা থেকে খালেদা জিয়ার নিরাপত্তা টিমের প্রধান এসএসএফ কর্মকর্তা কর্নেল ইসহাককে গ্রেফতার করে পুলিশ।

তাদের গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমের কাছে নিশ্চিত করেছেন পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৭,৩১ ও ৩৫ ধারায় র‌্যাব-৪ এর এসআই (নিরস্ত্র) আবু সাঈদ একটি মামলা দায়ের করেন। মামলা নং ৪২। র‌্যাব -৪ আটকদের থানায় সোপর্দ করে। দায়ের করা ওই মামলায় তাদের দু’জনকেই গ্রেফতার দেখানো হয় বলে জানান তিনি।

এদিকে, শনিবার মধ্যরাতে এক ক্ষুদে বার্তায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হাফিজ উদ্দিনকে গ্রেফতারের তথ্য জানান। ক্ষুদে বার্তায় তিনি নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার মুক্তির দাবি করেন।

হাফিজ উদ্দিনের নামে আগেও বেশ কয়েকটি মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলায় তার ওয়ারেন্ট ছিল। রোববার সে মামলায় হাজিরার দিন ধার্য ছিল বলে জানান হাফিজের স্ত্রী দিলারা হাফিজ।

আটকরা ই-মেইলে বিভিন্ন সরকারি সংস্থার ভূমিকা সম্পর্কে মিথ্যা, বিভ্রান্তিকর, বানোয়াট ও উদ্দেশ্যমূলক কথা-বার্তা আদান-প্রদান করেছেন বলে মামলায় অভিযোগ রয়েছে।  
আই/
 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি