ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ডেঙ্গু নির্মূলে সচেতনতামূলক আন্দোলন গড়ে তোলার আহবান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৫, ৪ আগস্ট ২০১৯ | আপডেট: ২০:৪৫, ৪ আগস্ট ২০১৯

‘পরিস্কার পরিচ্ছন্নতা অব্যাহত রাখুন-ডেঙ্গু মুক্ত বাংলাদেশ গড়ে তুলুন’এই স্লোগানকে সামনে রেখে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর উদ্যোগে জনসচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে রাজধানী রমনার আইইবি প্রাঙ্গণ থেকে জনসচেতনতামূলক র‌্যালিটি বের হয়ে কদম ফোয়ারা পর্যন্ত প্রদক্ষিন করে আইইবিতে এসে শেষ হয়। জনসচেতনতামূলক র‌্যালি শেষে আইইবি প্রাঙ্গণে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া এই কর্মসূচি একই সাথে আইইবির সকল কেন্দ্র,উপকেন্দ্র,সকল ডিপার্টমেন্টাল ইঞ্জিনিয়ার্স সার্ভিস অ্যাসোসিয়েশনে একযোগে অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় বক্তারা বলেন,ডেঙ্গু মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় খবর রাখছেন এবং দিক নির্দেশনা দিচ্ছেন। সেই অনুযায়ি ডেঙ্গু নির্মূলে কাজ চলছে। ডেঙ্গু শুধু সরকারের একার পক্ষে নির্মূল করা সম্ভব নয়। সেই জন্য চাই সকলের সম্মোনিত উদ্যোগ। ডেঙ্গু মশা যেন বাসাবাড়ি, অফিস-আদালত কোথাও বিস্তার ঘটাতে না পারে সেই দিকে সবাইকে সচেতন থাকতে হবে। সচেতনতার অভাবেই দেশে সবচেয়ে বেশি ডেঙ্গু রোগে আক্রান্ত হচ্ছে। তাই ডেঙ্গু মশা মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সামাজিক সচেতনতামূলক আন্দোলন গড়ে তুলতে হবে। সামাজিক সচেতনতামূলক আন্দোলন ছাড়া ডেঙ্গু মশা থেকে রেহায় পাওয়া উপায় নেই। তাই নিজে সচেতন থাকুন অন্যকেও সচেতন করুন।

এসময় উপস্থিত ছিলেন, আইইবি’র প্রসিডেন্ট এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুজ্জামান, প্রকৌশলী এমএম সিদ্দিক, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী নজরুল ইসলাম, প্রকৌশলী কাজী খায়রুল বাশার, প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী, আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক শাহাদাৎ হোসেন শিবলু প্রমুখ।   
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি