ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ডেঙ্গুর প্রজননস্থল পাওয়ায় ডিএসসিসি’র ৪ মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৭, ১ সেপ্টেম্বর ২০২০

স্থাপনায় ডেঙ্গুর বাহক এডিস মশার প্রজননস্থল পাওয়ায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ৪টি মামলা দায়ের ও ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

ডিএসসিসি এলাকায় এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে পরিচালিত দশম দিনের চিরুনি অভিযানে মোট ৪৬টি স্থাপনা পরিদর্শন করা হয়েছে।

ডিএসসিসি’র ২টি ভ্রাম্যমাণ আদালত আজ অঞ্চল-১ এ ২১ নম্বর ওয়ার্ডের হাতিরপুল ও পরিবাগ এলাকা এবং অঞ্চল-২ এ ১১ নম্বর ওয়ার্ডের শাহজাহানপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অঞ্চল-১ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল ও অঞ্চল-২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অঞ্চল-১ এ ভ্রাম্যমাণ আদালত ৩২টি স্থাপনা পরিদর্শন করেন। এ সময় ৩টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল ৩টি মামলা দায়ের ও ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অঞ্চল-২ এ ভ্রাম্যমাণ আদালত ১৪টি স্থাপনা পরিদর্শন করেন। পরিদর্শনকালে ১টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়া যায়। এ সময় আদালত ১টি মামলা দায়ের ও ২০ হাজার টাকা জরিমানা করেন অঞ্চল-২ এ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতগুলোর নিকট এডিস মশার বংশ বিস্তার উপযোগী কোন স্থাপনা পাওয়া যায়নি।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি