ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ঢাউকের সম্প্রসারিত এলাকার বর্তমান জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০০, ৮ মে ২০১৮

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ঢাউসিক) সম্প্রসারিত এলাকার বর্তমান জনপ্রতিনিধিদের সাথে ঢাউসিক কর্তৃপক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ঢাউসিক প্যানেল মেয়র ওসমান গণির সভাপতিত্বে আজ মঙ্গলবার সকালে এক সভা অনুষ্ঠিত হয়।

 মতবিনিময় সভায় সম্প্রসারিত এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যবৃন্দ অংশ নেন। এসময় স্ব স্ব এলাকার উন্নয়নের বিষয়ে মতামত ব্যক্ত করেন তারা।

সভায় প্যানেল মেয়র মো. ওসমান গনি বলেন, “সম্প্রসারিত এলাকাকে সুপরিকল্পিতভাবে আধুনিক নগরীতে রূপান্তরিত করা হবে। এসব এলাকার জনসাধারণ যেন সব ধরণের নাগরিক সুযোগ সুবিধা ভোগ করতে পারেন সে লক্ষ্যে সরকার শুরু থেকেই সচেতন রয়েছে”।

মতবিনিময় সভায় জানানো হয় যে, নবগঠিত প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ, স্বাস্থ্য কেন্দ্র, ঈদগাহ, শিশু পার্ক, কমপক্ষে ৩টি বর্জ্য সেকান্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস), ৩টি পাবলিক টয়লেট এবং ওয়াসার পাম্প/বিদ্যুতের উপকেন্দ্র স্থাপন করা হবে। এজন্য প্রতিটি ওয়ার্ডে ২৩.১ একর জায়গার প্রয়োজন হবে।

তাছাড়া নবগঠিত ৫টি অঞ্চলের প্রতিটি অঞ্চলের জন্য ১টি আঞ্চলিক কার্যালয়, কমপক্ষে ১টি কমিউনিটি সেন্টার, কমপক্ষে ১টি আরবান প্রাইমারি হেলথ কেয়ার সেন্টার, ১টি কেন্দ্রীয় এসটিএস, ১টি শিশু পার্ক, ১টি কবরস্থান, ১টি শ্মশান ঘাট, কমপক্ষে ১টি মার্কেট, কমপক্ষে ১টি ঈদগাহ ও কমপক্ষে ১টি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করার পরিকল্পনা রয়েছে। প্রতিটি অঞ্চলের জন্য ২৫.৪০ একর জায়গার প্রয়োজন হবে। তাছাড়া সম্প্রসারিত এলাকাগুলোর জন্য ১টি স্থায়ী পশুর হাট ও ১টি ল্যান্ডফিল স্থাপন করা হবে। এজন্য মোট ৬০ একর জায়গা প্রয়োজন হবে। সম্প্রসারিত এলাকায় বিভিন্ন স্থাপনা নির্মাণের জন্য সর্বমোট ৬০২.৮০ একর জায়গার প্রয়োজন হবে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে ঢাউসিক এর প্যানেল মেয়র সদস্য জামাল মোস্তফা, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মেসবাহুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

//এস এইচ এস//টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি