ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঢামেকের ৪ চিকিৎসক কোয়ারেন্টাইনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৩, ১৮ মার্চ ২০২০ | আপডেট: ১৪:৫৪, ১৮ মার্চ ২০২০

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চার চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তারা সাধারণত নিয়মিত ঠাণ্ডা, জ্বর ও নিউমোনিয়ার রোগী দেখতেন।

বুধবার ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা রোগীর সংস্পর্শে আসায় চারজন চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের মধ্যে দু’জন হাসপাতালের মেডিসিন ও অপর দু’জন নেফ্রোলজি বিভাগের চিকিৎসক।

সম্প্রতি ঢামেক হাসপাতালে চারজন রোগীর শরীরে করোনা ভাইরাসের উপসর্গ পাওয়ায় তাদের কুয়েত মৈত্রী ও কুর্মিটোলা হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে আইইডিসিআরের পরীক্ষায় তাদের করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়। তাই এ চিকিৎসকদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এ বিষয়ে অধ্যক্ষ আবুল কালাম আজাদ বলেন, এই চিকিৎসকদের কেউ-ই আক্রান্ত নন। যেহেতু তারা ১০ রোগীকে অ্যাটেইন করেছিলেন তাদের মধ্যে চারজনের রক্তে পজেটিভ এসেছিল। ফলে আমরা এই চিকিৎসকদেরকে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছি।

এদিকে, দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ জনে। দেশে সর্বপ্রথম গত ৮ মার্চ করোনা ভাইরাসে তিনজন শনাক্ত হন। এই তিনজনের মধ্যে দুজন ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। তাঁদের সংস্পর্শে এসে অন্য একজন করোনায় আক্রান্ত হন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি