ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

দেউলিয়া হয়েছে ইয়ন্ডার মিউজিক, কার্যক্রম বন্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫২, ২৫ মার্চ ২০১৮

দেউলিয়া ঘোষণা করা হয়েছে মুঠোফোন অ্যাপ ভিত্তিক বিশ্ব বিখ্যাত অডিও মিউজিক চ্যানেল ইয়ন্ডার ইন্টারন্যাশনালকে। বিশ্বের বিভিন্ন দেশে ইয়ন্ডার মিউজিক সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে ইতোমধ্যে এ বিষয়ে নোটিশ দিয়েও অবহিত করা হয়েছে।

অর্থঋণ মামলায় নেদারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান ইয়ন্ডার মিউজিক বি.ভি’কে দেউলিয়া ঘোষণা করেছে সেদেশেরই একটি আদালত। নেদারল্যান্ডের বোর্ন স্টেটের ওভারিজসেলের একটি আদালত প্রতিষ্ঠানটিকে ‘দেউলিয়া’ ঘোষণা করে রায় দেয়।

দেউলিয়া ঘোষিত হওয়ার পর নিজেদের কার্যক্রম বন্ধ করেছে প্রতিষ্ঠানটি। বাংলাদেশে মোবাইল ফোন অপারেটর রবি’র হাত ধরে আসা  রবি ইয়ন্ডার মিউজিকের এপসে প্রবেশ করলে কার্যক্রম বন্ধ সংশ্লিষ্ট বার্তা দেওয়া হয়।

ঐ বার্তায় বলা হয় চলতি মার্চ মাসের ২৩ তারিখ থেকে নিজেদের কার্যক্রম বন্ধ করেছে ইয়ন্ডার মিউজিক। একই বার্তায় ভবিষ্যতে ব্যবহারকারীদের সঙ্গীত শোনার আরও ভাল অভিজ্ঞতা দিতে নতুন সেবা চালু করার বিষয়েও প্রতিশ্রুতি দেওয়া হয়।

এদিকে প্রতিষ্ঠানটির এমন বন্ধ হয়ে যাওয়ায় নিজেদের পাওনা অর্থ নিয়ে সংশয়ে পরেছে ইয়ন্ডার মিউজিকে বিনিয়োগ করা ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো। বাংলাদেশে গত বিপিএল এবং ত্রিদেশীয় সিরিজের সময় প্রতিষ্ঠানটির দেওয়া বিজ্ঞাপনের অর্থ পাওয়া নিয়ে সন্দিহান হয়ে পরেছে বিজ্ঞাপনী সংস্থাগুলো।

তবে ইয়ন্ডার মিউজিক বাংলাদেশের মালিকানায় নিজেদের কোন রকম অংশীদারিত্ব নেই বলে জানিয়েছে রবি। রবি, এয়ারটেল এবং মালয়েশিয়া ভিত্তিক রবি এক্সিয়াটা বারহাদ অথবা বাংলাদেশের ইয়ন্ডার মিউজিক বাংলাদেশে কোন ধরনের মালিকানা থাকার বিষয়টি অস্বীকার করে। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রবি জানায়, রবি এবং এয়ারটেলের গ্রাহকেরা যেন বিশ্ববিখ্যাত এই মিউজিক প্ল্যাটফর্মের মাধ্যমে অডিও গান শুনতে পারে সেজন্যই শুধু ইয়ন্ডার মিউজিকের সাথে যুক্ত হয় তারা। আর সেকারণে ইয়ন্ডার মিউজিকের দেউলিয়াত্বে নিজেদের সবরকমের দায়ভার অস্বীকার করে তারা।

পাশাপাশি গ্রাহকদের জন্য অতি দ্রুত অডিও মিউজিক শোনার জন্য অন্য কোন প্ল্যাটফর্ম চালু করা যায় কি না তা নিয়েও চিন্তাভাবনা করছে বলে জানায় রবি।

//এস এইচ এস//টিকে

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি