ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

দেশে স্মার্ট সিটি ও আইওটি খাতে বিনিয়োগে আগ্রহী ডাহুয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৪, ১৪ মে ২০১৮

চীনের বিখ্যাত নিরাপত্তা ও নজরদারীর প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডাহুয়া বাংলাদেশে স্মার্ট সিটি এবং আইওটি খাতে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে। বেশ কয়েকটি স্মার্ট সিটি তৈরির অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে রাজধানীসহ দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ শহরকেও আধুনিকতার ছোঁয়া দিতে এই প্রতিষ্ঠানটি প্রত্যক্ষ ভূমিকা রাখতে চায়।

সম্প্রতি ডাহুয়ার নিমন্ত্রনে চীনের হাংজো শহরে প্রতিষ্ঠানটির সদর দপ্তরে এক বৈঠকে অংশগ্রহণ করেন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর সভাপতি প্রকৌশলী সুব্রত সরকার। এসময় ডাহুয়া টেকনোলজির প্রেসিডেন্ট মি. লি কি বাংলাদেশে স্মার্ট সিটি, আইওটি এবং হাই টেক ইন্ড্রাসট্রিয়াল পার্কে বিনিয়োগে নিজেদের আগ্রহের বিষয়টি জানান।

দেশে নিরাপত্তা প্রযুক্তি পণ্যের উচ্চ চাহিদার কথা উল্লেখ করে বিসিএস সভাপতি তার বক্তব্যে ডাহুয়াকে বাংলাদেশে তাদের কারখানা প্রতিষ্ঠার জন্য আহবান জানান।

বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে বিসিএস সভাপতির প্রস্তাবে মি.লি সদয় সম্মতি জ্ঞাপন করেন। বিসিএস সভাপতিকে ডাহুয়ার সদর দপ্তর পরিদর্শনের জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নিত্যনতুন প্রযুক্তি, পন্য এবং প্রযুক্তি সমস্যার সমাধান, ডিসপ্লে, ভিডিও কনফারেন্স সল্যুশনসহ স্মার্ট হোম সল্যুশন ডাহুয়ার বর্তমান পরিকল্পনা এবং সম্ভাবনা সম্পর্কে ডাহুয়া সদর দপ্তরে একটি `ডিসপ্লে শো` প্রদর্শন করা হয়। বাংলাদেশি প্রতিনিধিরা এসময় ডাহুয়ার হাংজো শহরের ফুয়াং জেলায় স্মার্ট আইওটি ইন্ড্রাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেন। 

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি