ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ধীরে ধীরে স্পেন থেকে করোনা মেঘ সরছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৮, ২৪ এপ্রিল ২০২০

প্রাণঘাতি করোনা ভাইরাসে বিশ্ব স্থবির। সব দেশের আকাশে যেন করোনা নামক ভাইরাস কলো মেঘ হয়ে জনপথ ঢেকে দিয়েছে। আজ শুক্রবার সন্ধ্যা পযর্ন্ত বিশ্ব জুড়ে ১ লাখ ৯১ হাজার মারা গেছেন। এক মাস ধরে করোনার তাণ্ডবে নাজেহাল দশা ইউরোপের। 

তবে গত কয়েকদিন ধরে এই মহাদেশের বিভিন্ন দেশে করোনার প্রকোপের গতি ধীর হতে শুরু করেছে। করোনার তাণ্ডবে মৃত্যুপরীতে পরিণত হওয়া স্পেনে গত এক মাসের মধ্যে সবচেয়ে কমসংখ্যক মানুষের প্রাণহানি ঘটেছে গত ২৪ ঘণ্টায়। খবর বিবিস’র এবং তথ্য বিশ্বখ্যাত পরিসংখ্যান সংস্থা ওয়ার্ল্ডওমিটার’র। 

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ৩৬৭ জন; আগের দিন এই সংখ্যা ছিল ৪৪০। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২২ হাজার ৫২৪ জনে যা বিশ্বে তৃতীয় সর্বোচ্চ। তবে মৃত্যুর সংখ্যা কমলেও দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়েছে। ২৪ ঘণ্টায় ইউরোপের এই দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৭৪০ জন; মোট ২ লাখ ১৯ হাজার ৭৬৪।

শুক্রবার সংবাদ সম্মেলনে স্পেনের জরুরি স্বাস্থ্য সমন্বয়ক ফার্নান্দো সিমন বলেন, আমরা প্রত্যাশা করছি, প্রাণহানির এই নিম্নমুখী ধারা আগামী দিনে আরও কমে আসবে। তবে এই ধারা আমরা বিধি-নিষেধ কীভাবে মেনে চলছি সেটির ওপর নির্ভর করবে। দেশটিতে লকডাউন শিথিল করার পর বেশ কিছু প্রতিষ্ঠান ও কল-কারখানা চালু করা হয়েছে। অর্থনীতির চাকা সচল করতে আগামী মাস থেকে লকডাউন আরও শিথিল করার ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি