ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

নায়িকা পরীমণির জামিন আবেদন নিষ্পত্তি প্রশ্নে হাইকোর্টের রুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৬, ২৬ আগস্ট ২০২১

চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমণির জামিন আবেদনের ওপর আদেশের কপি পাওয়ার দুইদিনের মধ্যে কেন শুনানির নির্দেশ দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের প্রতি এই রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে জামিন আবেদনের শুনানির দিন ধার্য করে গত ২২ আগস্টের দেয়া আদেশ কেন বাতিল করা হবে না- রুলে তাও জানাতে বলা হয়েছে। ঢাকা মহানগর দায়রা জজ আদালতকে আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। এছাড়াও আগামী ১ সেপ্টেম্বর রুলের ওপর হাইকোর্টে শুনানির দিনও ধার্য করা হয়েছে।
বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজল সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ বৃহষ্পতিবার এ আদেশ দিয়েছেন।

পরীমণির পক্ষে আইনজীবী এডভোকেট মো. মুজিবুর রহমান আদালতের এই আদেশের বিষয়টি গণমাধ্যমকে জানান। তিনি বলেন, এই আদেশের বিষয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতকে ২৪ ঘন্টার মধ্যে অবহিত করতে রাষ্ট্রপক্ষের আইনজীবীদের প্রতি (ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারি এটর্নি জেনারেল) নির্দেশ দেয়া হয়েছে। আদালতে পরীমণির পক্ষে শুনানি করেন এডভোকেট জেড আই খান পান্না ও এডভোকেট মো. মুজিবুর রহমান।

রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদক মামলায় পরীমণির জামিন আবেদনের ওপর আগামী ১৩ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করে দেয়া আদেশ চ্যালেঞ্জ করে বুধবার হাইকোর্টে আবেদনটি করা হয়। ওই আবেদনে পরীমণির জামিন চাওয়া হয়। আজ এ আবেদনের ওপর শুনানি হয়। তবে জামিন আবেদন বিষয়ে আজ কোনো আদেশ দেননি বলে জানান এডভোকেট মুজিবুর।

শুনানিতে এডভোকেট জেড আই খান পান্না বলেন, পরীমণিকে গ্রেফতারের ২৬ ঘন্টা পর মামলার এজাহার দাখিল করা হয়েছে। এছাড়া তাকে রিমান্ডে নেয়ার ক্ষেত্রে সুপ্রিমকোর্টের নির্দেশনা মানা হয়নি।

এডভোকেট মো. মুজিবুর রহমান বলেন, ঢাকা মহানগর দায়রা জজ আদালত গত ২২ আগস্ট এক আদেশে ১৩ সেপ্টেম্বর জামিন আবেদনের ওপর শুনানির দিন ধার্য করেছে। তবে এই শুনানি এগিয়ে আনতে পরদিন ২৩ আগস্ট পৃথক একটি আবেদন দেয়া হলেও আদালত তা আমলেই নেয়নি। ২১দিন দেরিতে জামিন আবেদনের শুনানির দিন ধার্য করে দেয়া আদেশ যথাযথ হয়নি। এ অবস্থায় উচ্চ আদালতে জামিন চাচ্ছি। রাষ্ট্রপক্ষের সহকারি এটর্নি জেনারেল মো. মিজানুর রহমান বলেন, দায়রা জজ আদালতের ওই আদেশে বেআইনি কিছু নেই।

গত ৪ আগস্ট রাতে প্রায় চার ঘণ্টার অভিযান শেষে রাজধানীর বনানীর বাসা থেকে পরীমণি ও তার সহযোগী দীপুকে আটক করে র‌্যাব। এ সময় পরীমণির বাসা থেকে বিভিন্ন মাদক জব্দ করা হয়। পরদিন ৫ আগস্ট মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে পরীমণি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুর বিরুদ্ধে বনানী থানায় মামলা দায়ের করা হয়। এ মামলায় তাকে তিনদফা রিমান্ডে নেয় সিআইডি। রিমান্ড শেষে গত ২১ আগস্ট পরীমণিকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আশেক ইমাম। ওইদিনই তাকে কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের কোয়ারেন্টাইন সেন্টারে (রজনীগন্ধা ভবন) নেয়া হয়। বর্তমানে সেখানেই রয়েছেন পরীমনি।

 পরদিন ২২ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন পরীমণির আইনজীবী। মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ জামিন আবেদনের ওপর শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করে আদেশ দেন। এ আদেশ বিষয়ে হাইকোর্টে আবেদন করেন পরীমণির আইনজীবী।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি