ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নিবন্ধনে উত্তীর্ণদের কেন নিয়োগ দেওয়ায় হবে না: হাইকোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩২, ২ আগস্ট ২০১৭ | আপডেট: ১১:৫২, ৩ আগস্ট ২০১৭

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের কেন নিয়োগ দেওয়া হবে না তা জনতে চেয়েছে রুল জারি করেছেন হাইকোর্ট। সেই সাথে নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সিদ্ধান্ত কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে ওই রুলে।

বুধবার এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রুলে সনদধারী আবেদনকারীদের বেসরকারি স্কুল-কলেজ এবং অন্য শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ না দেওয়ার ক্ষেত্রে বিবাদীদের ব্যর্থতা ও সিদ্ধান্ত কেন বেআইনি ঘোষণা করা হবে না এবং আবেদনকারীদের নিয়োগ প্রদানের জন্য বিবাদীদের কেন নির্দেশ দেওয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে।

শুনানিতে আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট কাজী মো. আখতারুজ্জামান সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

এই বিষয়ে আখতারুজ্জামান সুমন সাংবাদিকদের জানান, গত ২৬ জুলাই শিক্ষক পদে সনদধারী ঝিনাইদহ জেলার মো. জহিরুল ইসলামসহ ৪১ জন এই রিট আবেদন করেন। ওই রিটের শুনানি করে আদালত আজ এই আদেশ দেন।

 

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি