ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নিষিদ্ধ সংগঠন ‘আল্লাহর দল’র ৭ সদস্য তিন দিনের রিমান্ডে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫০, ২১ জুন ২০২০

রাজধানীর দক্ষিণ খান থেকে গ্রেফতার হওয়া নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর ৭ সদস্যকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা মহানগর হাকিম আদালত।

রোববার (২১ জুন) তাদের সাত জনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের বিরুদ্ধে দশ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

র‌্যাব-১ এর সিইও লে.কর্ণেল শাফিউল্লাহ বুলবুল বলেন, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাদের দক্ষিণখান থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃকরা হচ্ছে-মো. আব্দুল হান্নান, মেহেদী মোর্শেদ পলাশ, মো. সোহেল হোসেন, হাসান মাহমুদ, মো. নাজমুল হাসান রাজু, মো. রেজাউল ইসলাম ও মো. রবিউল ইসলাম।

র‌্যাব জানায়, তারা ১৯৯৫ সালে মতিন মেহেদী ওরফে মুমিনুল ইসলাম ওরফে মতিন মাহবুব ওরফে মেহেদী হাসান ওরফে মতিনুল হকের নেতৃত্বে ‘আল্লাহর দল’ নামে সংগঠনটি গড়ে তোলে।

র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃতদের মধ্যে আব্দুল হান্নান ২০০৮ সালে মতিন মেহেদীর কাছে বায়াত গ্রহণের মাধ্যমে আল্লাহর দলে যোগ দেয়। সে এই সংগঠনের বিভিন্নগুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালের ৭ নভেম্বর ‘আল্লাহর দল’ নামের এই জঙ্গী সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করে সরকার।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি