ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পিঁপড়া দূর করুন ঘরোয়া উপায়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭, ২৮ জুন ২০১৭ | আপডেট: ১৭:৪০, ১ জুলাই ২০১৭

মিষ্টির গন্ধ পেলেই শুরু হয়ে যায় পিঁপড়ার আনাগোনা? তারা লুকিয়ে থাকে আপনার বাসাতেই। মাঝে মধ্যে পিঁপড়ার অত্যাচার অতিমাত্রায় বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। তাই পিঁপড়া থেকে মুক্তি পেতে পরিষ্কার পরিচ্ছন্নতার উপর জোর দিন। পিঁপড়া যেন বাসা বাঁধতে না পারে সেজন্য নিয়মিত ঘরের মেঝে ও বাগান পরিষ্কার রাখুন। তারপরেও পিঁপড়া দূর না হলে বিভিন্ন প্রাকৃতিক উপাদান ব্যবহার করতে পারেন পিঁপড়া দূর করার জন্য।

যেখানে পিঁপড়ার আনাগোনা বেশি সেখানে দারুচিনির গুঁড়া ছিটিয়ে দিন। দারুচিনির গুঁড়া দিয়ে লম্বা লাইনও এঁকে দিতে পারেন। এতে লাইন ক্রস করে অন্য পাশে যেতে পারবে না পিঁপড়া। দারুচিনি গুঁড়ার বদলে আস্ত দারুচিনি দিয়েও দূর করতে পারেন পিঁপড়া। পিঁপড়ার বাসার আশেপাশে আস্ত দারুচিনি রেখে দিন। পিঁপড়া আসবে না।

সাদা ভিনেগারের সাহায্যে মুক্তি পেতে পারেন পিঁপড়ার অত্যাচার থেকে। স্প্রে বোতলে সাদা ভিনেগার নিয়ে স্প্রে করে নিন যেখানে পিঁপড়ার আনাগোনা বেশি সেখানে।

পিঁপড়ার বাসায় গরম পানি ছিটিয়ে দিতে পারেন। এতে  সাময়িক মুক্তি মিলবে পিঁপড়া থেকে।

আস্ত তেজপাতা রেখে নিন যেখানে পিঁপড়া বেশি দেখা যায় সেখানে। আর আসবে না পিঁপড়া।

চক দিয়ে লাইন টেনে দিয়েও দূর করতে পারেন পিঁপড়া।

গোলমরিচ গুঁড়া, দারুচিনি গুঁড়া, আস্ত লবঙ্গ, ভিনেগার ও কর্পূর দিয়ে তৈরি করুন দ্রবণ। এটি স্প্রে করে নিন পিঁপড়ার বাসার আশেপাশে। আর আসবে না পিঁপড়া।   সূত্র : উইকিহাউ 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি