ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পূজামণ্ডপের নিরাপত্তায় র‌্যাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৬, ২৬ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২১:৫৮, ২৬ সেপ্টেম্বর ২০১৭

সব ধরনের হুমকি বিবেচনায় এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সারাদেশে পূজামণ্ডপে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)  নিরাপত্তা দেবে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। তিনি বলেন, র‌্যাব ছাড়াও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য সদস্যরাও সারাদেশের ৩০ হাজার ৭৭টি পূজামণ্ডপে নিরাপত্তা দেবে। মঙ্গলবার রাজধানীর বনানী এলাকার পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গাপূজা আজ ষষ্ঠির মধ্য দিয়ে থেকে শুরু হচ্ছে। সারাদেশে আইন-শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যের সঙ্গে পোশাকের পাশাপাশি সাদা পোশাকে নিরাপত্তায় নিয়োজিত থাকবে র‌্যাব। দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদযাপনের জন্য র‌্যাবের নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

ডিজি বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রতির উজ্জ্বল দৃষ্টান্ত রয়েছে।২০০৯ সালে যখন প্রধনমন্ত্রী ক্ষমতা গ্রহণ করেন তখন সারাদেশে ২১ হাজারেরও কম পূজামণ্ডপ ছিল। এখন সেটা ৩০ হাজারের বেশি।

তিনি বলেন, আমাদের দেশে বৌদ্ধ সম্প্রদায়, হিন্দু সম্প্রদায়, খৃষ্টান সম্প্রদায়ের উৎসব পালন করা হয়। আমাদের লক্ষ্য সমাজে শান্তি শৃঙ্খলা বজায় রাখা, সকল মানুষের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা।

এ সময় র‌্যাবের অতিরিক্ত পরিচালক আনোয়ার লতিফ খান আইন ও গণমাধ্যম শাখার পরিচালন কমাণ্ডার মুফতি মাহমুদ খানসহ পূজা উৎদযাপন কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি