ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

প্রকৌশলী দেলোয়ার হত্যার বিচারের দাবিতে কালো ব্যাজ ধারণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৪, ২ জুন ২০২০ | আপডেট: ১৭:৪৫, ২ জুন ২০২০

গাজীপুর সিটি কর্পোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে (৫০) হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে বুকে কালো ব্যাজ ধারণ করে কর্মসূচি পালন করেছেন দেশের প্রকৌশলীগণ। এছাড়া আইইবি'র সকল কেন্দ্র, উপকেন্দ্রসহ দেশের সকল প্রকৌশলী সংস্থা, প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ে হত্যার প্রতিবাদ জানিয়ে ব্যানার টানানো হয়।

যা গত ৩০ মে দেশের প্রকৌশলীদের প্রতিনিধিত্বকারী একমাত্র জাতীয় প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র ৬৯৬তম নির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ এই কর্মসূচি ঘোষণা করেন। একই সাথে নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেনের দুই সন্তানের লেখাপড়া নির্বিঘ্নে চালিয়ে নিতে প্রতি মাসে প্রতি সন্তানকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা আইইবি থেকে বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

মঙ্গলবার (২ জুন) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দেশের সকল প্রকৌশলীগণ বুকে কালো ব্যাজ ধারণ করে এই নির্মম হত্যাকান্ডের প্রতিবাদ ও দ্রুত বিচার দাবি জানান।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর এবং সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, সরকারের জাতীয় পরিকল্পনা বাস্তবায়ন ও মাঠ পর্যায়ের যাবতীয় কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে দেশের জাতীয় অর্থনীতিতে প্রকৌশলীগণ উল্লেখযোগ্য অবদান রেখে আসছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকৌশলীদের যে কোন সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন। তাই প্রকৌশলীরাও তাদের সততা ও নিষ্ঠার সাথে দেশের উন্নয়ন করে যাচ্ছেন। কিন্তু দেশের এই সব উন্নয়ন বাধাগ্রস্থ করতেই প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যা করা হয়েছে বলে মনে হচ্ছে।

তাঁরা আরো বলেন, আমরা সরকারকে ধন্যবাদ জানাই, হত্যাকান্ডের পর দ্রুততম সময়ের মধ্যে ৩জনকে গ্রেফতার করার জন্য। এখন আমরা চাই, এই হত্যাকান্ডের অধিকতর তদন্ত করে প্রকৃত রহস্য উন্মোচন করা হোক এবং আমরা প্রকৃত দোষীদের দ্রুততম সময়ের মধ্যে শাস্তির দাবি জানাচ্ছি। একই সাথে প্রকৌশলীদের কর্মক্ষেত্র নিরাপদ রাখার দাবি জানাচ্ছি।

এর আগে আইইবি'র ৬৯৪ তম নির্বাহী কমিটির সভায় প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে সঠিক তদন্তের মাধ্যমে দ্রুত বিচার দাবি জানিয়েছিল আইইবি'র নির্বাহী কমিটির সদস্যরা। পরে আইইবি'র ৬৯৫ তম নির্বাহী কমিটির সভায় প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার অধিকতর তদন্তের দাবি জানানো হয়। একই সাথে ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর দফতরসহ সংশ্লিষ্ট দফতর গুলোতে চিঠি দেয় আইইবি।
কেআই/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি