ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

প্রক্সি দিতে গিয়ে ঢাবি শিক্ষার্থীর কারাদণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ১৮ অক্টোবর ২০১৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ২০১৭-১৮ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে এ রায় দেওয়া হয়।

কারাদণ্ডপ্রাপ্ত মো. মনির হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৩৭ তম ব্যাচের শিক্ষার্থী ও সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তিনি মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানার খাসখান্দি গ্রামের মৃত কেরামত আলীর ছেলে।

‘এফ’ ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা চলাকালে জাবির পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের ২ নম্বর কক্ষ থেকে মো. মনির হোসেন আটক হন। তিনি কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সেতুর সঙ্গে এক লাখ টাকার চুক্তিতে ওমর ফারুক বাবু (রোল নং ৬২০৩২৫) নামে এক শিক্ষার্থীর পরিবর্তে পরীক্ষা দিতে এসেছিলেন। দণ্ডপ্রাপ্ত মো. মনির হোসেন ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনা স্বীকার করেছেন।

এ বিষয়ে রায় প্রদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভারের সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ বলেন, মনির হোসেনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি