ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রশিক্ষণ শেষে ফ্রিল্যান্সারদের পুরস্কার প্রদান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫২, ২৯ জুলাই ২০১৭ | আপডেট: ২১:৩৫, ৪ আগস্ট ২০১৭

ডেনমার্কভিত্তিক বাংলাদেশের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রতিষ্ঠান কোডার্সট্রাস্ট ৩০০ নতুন ফ্রিল্যান্সারকে সনদ ও পুরস্কার প্রদান করেছে। রাজধানীর বনানীতে কোডার্সট্রাস্টের নিজস্ব ক্যাম্পাসে ফ্রিল্যান্সারদের হাতে সনদ ও পুরস্কার তুলে দিয়েছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে কোডার্সট্রাস্টের সহপ্রতিষ্ঠাতা জন-কায়ো ফেবিগ জানান, নতুন ৩০০ শিক্ষার্থী ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণ শেষ করে আয় করা শুরু করেছেন। তিনি গত তিন বছরে প্রতিষ্ঠানটির কার্যক্রম তুলে ধরেন। এক বছরে দশ হাজার ফ্রিল্যান্সার গড়ে তোলার পরিকল্পনার কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক জানান, সরকার তথ্যপ্রযুক্তিকে সর্বাধিক গুরুত্বপূর্ণ খাতগুলোর মধ্যে অন্যতম হিসেবে বিবেচনা করে ফ্রিল্যান্সারদের জন্য সুযোগ বৃদ্ধি করছে। উন্নতমানের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তুলতে পারলে ফ্রিল্যান্সারদের মাধ্যমে অনেক বেশি বৈদেশিক মুদ্রা আয় করা সম্ভব।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, বিশেষ অতিথি ছিলেন বেসরকারি প্রতিষ্ঠান পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, ডেনমার্কের রাষ্ট্রদূত মিকাইল হেমনিটি উইনথের ও স্বনির্ভর বাংলাদেশের চেয়ারম্যান নজরুল ইসলাম খান।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি