ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

প্রিয়জনকে খুঁজে দেবে ডেটিং অ্যাপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০০, ১০ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৮:০০, ১০ ফেব্রুয়ারি ২০১৮

হাতের কাছেই কড়া নাড়ছে ভ্যালেন্টাইনস ডে। বাকি আর মাত্র কয়েকদিন। যুগলদের একসঙ্গে ঘুরতে দেখে সিঙ্গেলদের কষ্ট করার দিন শেষ। পছন্দের মানুষকে খুঁজে পাওয়ার জন্য আর ফেসবুকের উপর নির্ভর করার দরকার নেই। কারণ পছন্দের মানুষের সন্ধান দিতে রয়েছে ডেটিং অ্যাপও। এমন ৫টি ডেটিং অ্যাপ হলো-

১। হ্যাপেন-

রাস্তায় অচেনা কাউকে দেখে পছন্দ হলে তার সঙ্গে কথা বলবেন কীভাবে। এই অচেনা মানুষটিরই সন্ধান দেবে হ্যাপেন নামে এই অ্যাপ। প্রথমে নিজের ছবি দিয়ে প্রোফাইল বানাতে হবে। তখন রাস্তায় পাশ নিয়ে অচেনা কেউ গেলে হ্যাপেন অ্যাপের সাহায্যে তাকে খুঁজে পাবেন আপনি। তবে অচেনা মানুষটিরও অ্যাকাউন্ট থাকতে হবে হ্যাপেন অ্যাপে।

২। ওকেকিউপিড-

এটি একটি অনলাইন ডেটিং অ্যাপ। ব্যবহারকারীরা নিজেদের পছন্দ, ইচ্ছা ইত্যাদি লিখে প্রোফাইল বানাতে পারেন। ব্যবহারকারীদের প্রোফাইলের তথ্য যদি অন্য কারোর সঙ্গে মিলে যায়, তবেই তাকে ফ্রেন্ড হিসাবে অ্যাড করা যাবে। এতে মেসেজিং সুবিধাও রয়েছে।

৩। ট্রুলিমেডলি-

সিঙ্গেলদের জন্য সব চেয়ে জনপ্রিয় অ্যাপ হল ট্রুলিমেডলি। নিজেদের পছন্দমতো কাউকে পাওয়া গেলে প্রথম ‘আস্ক এ ফ্রেন্ড’ অপশন আসবে। তারপর ফ্রেন্ডলিস্টে যুক্ত হয়ে গেলেই কথা বলা শুরু করা যাবে। এটির প্রোফাইলের সঙ্গে ফেসবুক, লিঙ্কডিনের প্রোফাইলও সংযোগ করা যাবে। সেইসঙ্গে নিজের ফোটো ও মোবাইল নাম্বারও দেওয়া যাবে।

৪। টিন্ডার-

এই অ্যাপ নতুন বন্ধুর সন্ধান দিলেও সবাইকে আপনি ফ্রেন্ড হিসাবে অ্যাড করতে পারবেন না। শুধু আপনার প্রোফাইলের সঙ্গে যাদের মিল রয়েছে, তাদেরই অ্যাড করতে পারবেন।

 

৫। আইসেল-

একটি ডেটিং কমিউনিটি অ্যাপ আইসেল। তবে এই অ্যাপের প্রত্যেক ব্যবহারকারীর পরিচয় ও তথ্য খতিয়ে দেখা হয়। প্রোফাইলে কোনও কমতি থাকলে তা রিজেক্ট হয়ে যায়।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি