ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

প্লট জালিয়াতির অভিযোগে এসকে সিনহার বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১১, ৭ অক্টোবর ২০২১

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্লট জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ সংস্থাটির উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি করেন। আজ দুদকের জনসংযোগ দপ্তর এ তথ্য জানিয়েছে।

অভিযোগ থেকে জানা যায়, এসকে সিনহা তার নিজ নামে এর আগে রাজউক থেকে উত্তরা আবাসিক এলাকায় একটি প্লট বরাদ্দ পান। পরে তিনি অসৎ উদ্দেশ্যে নিজ ক্ষমতার অপব্যবহার করে অবৈধ প্রভাব বিস্তারের মাধ্যমে প্রতারণার আশ্রয় নিয়ে তার ভাই নরেন্দ্র কুমার সিনহার নামে রাজউক পূর্বাচল প্রকল্পে প্লটের জন্য আবেদন করান এবং তিনি আরও তিন কাঠার একটি প্লট বরাদ্দ পান। ক্ষমতার প্রভাব খাটিয়ে ওই তিন কাঠার প্লটটি পাঁচ কাঠার প্লটেও উন্নীত করান।

পূর্বাচল থেকে প্লট স্থানান্তর করে উত্তরার সেক্টর-৪, রোড নং-৬, বাড়ি নং-১/এ প্লটটি রাজউক থেকে অনুমোদন করানোর অভিযোগ করেছে দুদক। সুরেন্দ্র কুমার সিনহা নিজেই ওই প্লটের যাবতীয় অর্থ মোট ৭৫ লাখ টাকা পরিশোধ করেন। পরে ওই প্লটে নয়তলা ভবন নির্মাণ করেন তিনি।

এর আগে জালিয়াতির মাধ্যমে ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) ঋণের চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে করা মামলার বিচারকাজ শেষে রায়ের জন্য অপেক্ষমাণ ছিল। আগামী ২১ অক্টোবর এই মামলায় রায় হওয়ার কথা রয়েছে। গত মঙ্গলবার এ মামলার রায় ঘোষণা হওয়ার কথা ছিল। কিন্তু বিচারক অসুস্থ থাকায় রায়ের তারিখ পেছানো হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি