ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফের বেড়েছে কোভিড সংক্রমণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৭, ২৯ নভেম্বর ২০২১ | আপডেট: ১৭:৪৯, ২৯ নভেম্বর ২০২১

দেশে গত এক সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগীর সংখ্যা আগের সপ্তাহের তুলনায় বেড়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২২৭ জন। আগের দিন শনাক্ত হয়েছিল ২০৫ জন। মৃত্যু হয়েছে আরও ২ জনের।   

গত এক সপ্তাহে দেশে মোট ১ হাজার ৬৯৬ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে, যা আগের সপ্তাহে ছিল ১ হাজার ৫৮৭ জন। অর্থাৎ, এক সপ্তাহে শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৬ দশমিক ৯ শতাংশ।

সোমবার (২৯ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, এখন পর্যন্ত ২৭ হাজার ৯৮০ জন মারা গেছেন। এবং শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৬ হাজার ১১ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ২৮০ জন। এখন পর্যন্ত মোট সুস্থ ১৫ লাখ ৪০ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ১০০টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৮৯১টি। এখন পর্যন্ত এক কোটি ৮ লাখ ৬৮ হাজার ৯৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। 

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১ দশমিক ৩৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৫০ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৭৫ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৮ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ২ জনই পুরুষ। ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২ জনই ঢাকার। সরকারি হাসপাতালে মারা গেছেন তারা।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি