ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

‘বঙ্গবন্ধুর আদর্শ জাতিকে বাতিঘর হিসেবে পথ দেখাচ্ছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩২, ১৫ আগস্ট ২০২০ | আপডেট: ০৯:২৯, ১৬ আগস্ট ২০২০

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ জাতিকে বাতিঘর হিসেবে পথ দেখাচ্ছে বলে মন্তব্য করেছেন হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আব্দুল মান্নান। 

শনিবার রাজধানীর বাংলামটরে হামদর্দ প্রধান কার্যালয়ে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ আয়োজিত বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। 

অধ্যাপক ড. আব্দুল মান্নান বলেন, জাতির পিতা সারাজীবন মানুষের কল্যাণ ও মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন। তাঁর আদর্শ বাতিঘর হিসেবে জাতিকে পথ দেখাচ্ছে। আজ তিনি আমাদের মাঝে নেই, কিন্তু তার আদর্শের পথ ধরে বাংলাদেশ পৌঁছে গেছে উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিচল নেতৃত্বে বাংলাদেশের প্রত্যেকটি খাত আজ ফুল ফসলে সমৃদ্ধ। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে উন্নত বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান ড. আব্দুল মান্নান । 

সভাপতির বক্তব্যে ড. হাকীম মো.ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, ষড়যন্ত্রকারীরা জাতির পিতা ও তাঁর পরিবারকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে সগৌরবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, হামদর্দ সেই লক্ষ্য বাস্তবায়নেই নিরন্তরভাবে স্বাস্থ্য ও শিক্ষাখাতে সুদিন আনতে কাজ করে যাচ্ছে ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক  ও মোতাওয়াল্লী মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল এবং বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি, ছড়াকার ও সাংবাদিক আসলাম সানী। 

এছাড়াও উপস্থিত ছিলেন-হামদর্দের পরিচালক (প্রশাসন) অধ্যাপক হাকীম শিরী ফরহাদ, হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশ এর পরিচালক লে. কর্নেল (অবসরপ্রাপ্ত) মাহবুবুল আলম চৌধুরী, পরিচালক (প্রটোকল এ্যান্ড লিগ্যাল এ্যাফেয়ার্স) মেজর (অবসরপ্রাপ্ত) ইকবাল মাহমুদ চৌধুরী, মোতাওয়াল্লী ও পরিচালক (মানব সম্পদ উন্নয়ন) ডা. হাকীম নার্গিস মার্জান ও পরিচালক (মার্কেটিং এ্যান্ড সেলস্) হাকীম সাইফ উদ্দিন মুরাদসহ হামদর্দের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা। 

অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ এর ১৫ আগস্টে শাহাদাতবরণকারী তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

এমবি//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি