ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

ফ্রেন্ডশিপ ডে

বন্ধুকে কী উপহার দিচ্ছেন?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০২, ৪ আগস্ট ২০১৯

বন্ধুত্ব যেমন মধুর তেমনি অম্লান। এই সম্পর্ক চিরকালের। সেই চিরন্তন বিশ্বাস ও নিঃস্বার্থ ভালবাসাকে উদযাপন করার এক বিশেষ দিন হলো ফ্রেন্ডশিপ ডে। প্রতিবছর আগস্টের প্রথম রবিবার ফ্রেন্ডশিপ ডে পালন হয়ে আসছে।

প্রথম ফ্রেন্ডশিপ ডে পালন শুরু হয় মার্কিন যুক্তরাষ্ট্রে। ১৯৩০ সালে হলমার্ক কার্ডস সংস্থার প্রধান জয়েস হল প্রথম ফ্রেন্ডশিপ ডে উদযাপনের আয়োজন করেন। এর পরে বিভিন্ন মার্কিন গ্রিটিংস কার্ড প্রস্তুতকারক সংস্থার হাত ধরে পৃথিবীর অন্যান্য দেশে ধীরে ধীরে ছড়িয়ে পড়ে এই দিনের জনপ্রিয়তা।

এক সময়ে ফ্রেন্ডশিপ ডের শুভেচ্ছা বিনিময়ের জন্য প্রচলিত হতো গ্রিটিংস কার্ড। সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে শুভেচ্ছায় কার্ডের স্থান নিয়েছে সোশ্যাল মিডিয়ার মেসেজ ও স্টেটাস। আর ফেসবুক বা ইনস্টাগ্রাম ভর্তি বন্ধুত্বের উৎসবের নানা ছবি।

ফ্রেন্ডশিপ ডেতে সোশ্যাল মিডিয়ায় বন্ধুর সঙ্গে ছবি তো দিলেন। তার পাশাপাশি আপনার প্রিয় বন্ধুটিকে অন্য কোন বিশেষ উপহার দিতে পারলে কেমন হয়? কম খরচেই দিতে পারেন মিনিংফুল গিফ্ট। সেই উপহারের মধ্য দিয়েই থেকে যাবে আপনাদের বন্ধুত্বের ছোট্ট টোকেন।

ফ্রেন্ডশিপ ডে-তে বন্ধুকে যেসব উপহার দিতে পারেন:

গ্রিটিংস কার্ড :

যতই যাই বলুন, একটি গ্রিটিংস কার্ডের অনুভূতি কি কখনও একটি মেসেজ দিতে পারে না। অঙ্কনের অভ্যাস থাকলে নিজে হাতেই বানিয়ে ফেলুন একটি কার্ড। তাতে থাকুক বন্ধুর প্রতি আপনার বার্তা। কার্ড বানাতে না পারলে কিনেও গিফ্ট করতে পারেন।

গাছ :

এই বন্ধুত্ব দিবসে প্রিয় বন্ধুদের হাতে তুলে দিতে পারেন চারা গাছ। যা একটি নতুন আইডিয়া। গাছ বেড়ে উঠবে আপনাদের বন্ধুত্বের বন্ধন হিসেবে।

ছবি :

ছবির গ্যালারিতে কোন কমতি নেই, এর ভেতর থেকে খুঁজে বের করুন আপনাদের প্রথম দিকের ছবি। তা থেকে একটি প্রিন্ট করে পাঠিয়ে দিন আপনার বন্ধুকে। বাজারচলতি ফোটোফ্রেমেও ভরেও দিতে পারেন সেই ছবি।

গল্পের বই :

আপনার বন্ধুটি যদি বইপ্রেমী হন, তাহলে কিন্তু এটা বেশ ভাল অপশন। আপনার বন্ধুর হাতে তুলে দিন আপনার পছন্দের কোনও বই।

এএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি