ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিএসএমএমইউতে প্রথম নারী উপ-উপাচার্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৪, ৭ মার্চ ২০১৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপ-উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। শিশু বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সাহানা আখতার রহমানকে উপ-উপাচার্য (শিক্ষা)পদে নিয়োগ দেওয়া হয়েছে। আজ  বুধবার তিনি এ পদে যোগদান করেছেন। এসময় তাকে সহকর্মীরা ফুলেল শুভেচ্ছা জানান।
বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য (শিক্ষা)-এর শূন্য পদে নিযুক্ত হয়েছেন তিনি। এর আগে গত ১৪ ফেব্রুয়ারি অধ্যাপক এ এস এম জাকারিয়া স্বপনের মৃত্যুতে এ পদ শূন্য হয়।
গত মঙ্গলবার রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ডা. সাহানা আখতার রহমানকে ৩ বছরের জন্য নিয়োগ দিয়েছেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব শাহ আলম মুকুল স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এদিকে নবনিযুক্ত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান আজ  দায়িত্ব গ্রহণ করে কাজে যোগ দিয়েছেন।
অধ্যাপক ডা. সাহানা আখতার রহমানের মায়ের নাম রওশন আরা বেগম এবং পিতার নাম শাহ্ হাবিবুর রহমান। তিনি ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি কামরুন্নেসা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং হলিক্রস কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর তিনি ১৯৮২ সালে ঢাকা মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। ১৯৯০ সালে তিনি এফসিপিএইচ (শিশু) এবং ১৯৯৫ সালে এম.এড (মেডিক্যাল এডুকেশন) ডিগ্রি অর্জন করেন। বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান তিন কন্যা সন্তানের জননী। তার স্বামী বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর এবং বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি