ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বিনামূল্যে পানি সরবরাহে রাজধানীতে ৩০ এটিএমবুথ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৬, ৩০ জুন ২০১৮

বিনামূল্যে বিশুদ্ধ খাবার পানি সরবরাহে রাজধানীর বিভিন্ন স্থানে বসানো হয়েছে এটিএম বুথ। নগরবাসী কার্ড পান্সিং করে নির্দিষ্ট বুথ থেকে এ পানি সংগ্রহ করতে পারবে। এরই মধ্যে পরীক্ষামূলকভাবে বুথ থেকে পানি সরবরাহ শুরু হয়েছে। জুলাই মাসের মাঝামাঝি সময়ে গ্রাহকদের হাতে কার্ড তুলে দেওয়া হবে।

এ প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী মো. ইয়ার খান জানান, ঢাকার বিভিন্ন এলাকায় যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান থেকে পাওয়া অনুদানের মাধ্যমে ৩০টি পানির বুথ চালু করা হয়েছে।এখান থেকে এটিএম কার্ডের মাধ্যমে খাবার পানি সরবরাহ করা হবে।

সরেজমিন দেখা গেছে, রাজধানীর বনশ্রীতে বি ও সি ব্লকের মাঝামাঝি জায়গার ওয়াসার ১ নম্বর পানির পাম্পে এটিএম বুথ বসানো হয়েছে। বুথটির এটিএমে ৬ জুন থেকে পরীক্ষামূলকভাবে বিনামূল্যে পানি দেওয়া হচ্ছে। এই এটিএমে কার্ড-ব্যবস্থা চালু করতে আরও কিছুদিন সময় লাগবে। যতদিন কার্ড ব্যবস্থা চালু না হচ্ছে ততদিন এখানে বিনামূল্যে পানি সরবরাহ করা হবে। বুথটি দেখাশোনার দায়িত্বে থাকা মানিক অধিকারী নিজের কাছে থাকা কার্ড পান্সিং করে এখন গ্রাহকদের বিনামূল্যে পানি দিচ্ছে।

জানা গেছে, বুথটিতে দুটি এটিএম রয়েছে। এখান থেকে প্রতি লিটার বিশুদ্ধ পানি ৪০ পয়সায় বিক্রি করা হবে। পানি নেওয়ার জন্য ২০০ টাকা ফেরতযোগ্য জামানত দিয়ে একটি কার্ড সংগ্রহ করতে হবে।

মানিক অধিকারী জানান, ৬ জুন থেকে ওই এটিএমে বিনামূল্যে পানি দেওয়া হচ্ছে। এতে এলাকাবাসীর খাবার পানি সংকট দূর হয়েছে। ওই এলাকায় ওয়াসার সরবরাহ লাইনের পানি ফুটিয়ে খেতে হয়। পানিতে দুর্গন্ধও থাকে। তবে এটিএম বুথের পানি পরিশোধিত হওয়ায় সেটা আর ফোটানো লাগেনা।

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি