ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিসিবির বর্তমান কমিটির কার্যক্রম কেন অবৈধ নয় : হাইকোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৭, ২৬ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২২:০৯, ২৭ সেপ্টেম্বর ২০১৭

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান কমিটির কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্টসংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছেবিসিবির বার্ষিক সাধারণ সভার (এজিএম) বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানি শেষে মঙ্গলবার আদেশ দেন হাইকোর্ট।

তবে আগামী ২ অক্টোবর বিসিবির এজিএম ও ইজিএমের ওপর কোনো স্থগিতাদেশ দেওয়া হয়নি। এর ফলে ওই দিন এজিএম ও ইজিএম হতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন বিসিবি ও জাতীয় ক্রিয়া পরিষদের আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন।

গত রোববার বিসিবির সাবেক পরিচালক স্থপতি মোবাশ্বের হোসেন বিসিবির ২ অক্টোবরের এজিএম ও ইজিএমের ডাকার বৈধতা চ্যালেঞ্জ করে এই রিট আবেদনটি করেন। যা গতকাল সোমবার শুনানির জন্য ওঠে।

উল্লেখ্য, বিসিবির গঠনতন্ত্রে আনা সংশোধনীর বৈধতা চ্যালেঞ্জ করে বিসিবির সাবেক পরিচালক স্থপতি মোবাশ্বের হোসেন এবং জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের তৎকালিন সভাপতি ইউসুফ জামিল ২০১২ সালের ডিসেম্বরে রিট করেন। ওই বছরের ১৩ ডিসেম্বর হাইকোর্ট রুল দেওয়ার পাশাপাশি সংশোধিত গঠনতন্ত্রের ওপর স্থগিতাদেশ দেন।

রুলের চূড়ান্ত শুনানি শেষে ২০১৩ সালের ২৭ জানুয়ারি হাইকোর্ট ওই সংশোধনী অবৈধ ঘোষণা করেন। হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে আপিল করে এনএসসি ও বিসিবি। শুনানি শেষে আপিল নিষ্পত্তি করে গত ২৬ জুলাই রায় দেন আপিল বিভাগ। এরপর ২ অক্টোবর এজিএম ও ইজিএম ঘোষণা করে বিসিবি।

 

/আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি