ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিস্ফোরণে কারও দায় থাকলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০০, ৬ জুন ২০২২

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, চট্টগ্রামের সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় কারও দায় থাকলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার বিকেল ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ ও আহতদের খোঁজ-খবর নিতে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যে কোনো ঘটনায় আমরা অপরাধিদের ছাড় দেই না। এবারও কাউকে ছাড় দেওয়া হবে না। যে অপরাধ করেছে সে শাস্তি পাবে। বিন্দু পরিমাণ অপরাধ থাকলেও শাস্তি পেতে হবে। ঘটনা তদন্ত করে যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

বিএম কনটেইনার ডিপো কর্তৃপক্ষের কোনো দায় রয়েছে কিনা সেটারও তদন্ত চলছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “দুর্ঘটনার জন্য কারো অবহেলা বা দায় থাকলে তাদের ছাড় দেওয়া হবে না। সে যত বড় শক্তিশালীই হোক না কেন। কেউই আইনের ঊর্ধ্বে নন।”

এ সময় তিনি বলেন, “সীতাকুণ্ড ট্র্যাজেডিতে অফিসয়ালি ৪১ জন এবং আন অফিসিয়ালি ৪৯ জনের মৃত্যু ঘটেছে। তদন্ত করে প্রকৃত তথ্য বের করা হবে।”

তিনি জানান, সীতাকুন্ডের অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিসের নয় জন মারা গেছেন। এখন ১৫ জন ফায়ার সার্ভিস কর্মী তিনটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তাদের অবস্থা সংকাটাপন্ন। নিখোঁজ রয়েছেন দুজন।

এ সময় মন্ত্রীর সঙ্গে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইনুদ্দিনসহ সেনা, র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এর আগে সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় বিএম কন্টেইনার টার্মিনাল পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এখানে স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলম ছাড়াও সেনাবাহিনী, নৌ বাহিনী, ফায়ার সার্ভিস ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করে দগ্ধদের চিকিৎসার খোঁজ খবর নেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, নৌ পরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এসময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন। 
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি