ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বৃষ্টিতে চুলের যত্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৬, ৫ এপ্রিল ২০১৭ | আপডেট: ১১:১৪, ২৭ মে ২০১৭

বৃষ্টির দিনে চুল নিয়ে ঝামেলায় আছেন? শুকাতে চায় না চুল? বা এই ভ্যাপসা গরমে চুল নিয়ে চিন্তিত? বর্ষা মৌসুম চলছে। ঘরে থেকে বের হলে কখনও সখনও টিপটিপ বৃষ্টিতে ভিজে যায় চুল। ভেজা চুল সময়মতো না শুকালে চুলে গন্ধ হয়। এই তীব্র রোদ তো আবার এই বৃষ্টি। রোদ-বৃষ্টির খেলার এই সময়ে চুল নিয়েও সমস্যায় পড়তে হয় অনেক। অনেক সময় চুল শুকাতেই চায় না। আবার শুকালেও কেমন চিটচিটে ভাব থাকে। রুক্ষতাও দেখা দেয় চুলে। সমস্যার সমাধানে জেনে নিন ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক মেকাপ আর্টিস্ট ফারনাজ আলমের কিছু টিপস। তাহলে চুল ভালো রাখতে পারবেন সহজে।

চুলকে রক্ষা করার আরেকটি উপায় হল চুল পুরোপুরি ঢেকে ফেলা। সেটা হতে পারে কোনো হ্যাট বা স্কার্ফ দিয়ে। এতে করে চুল সূর্যের অতি বেগুনী রশ্মি থেকে রক্ষা পাবে। সঙ্গে চুলে ময়েশ্চার ধরে রাখতেও সহায়তা করবে। হ্যাট বা স্কার্ফ কিন্তু শুধু আপনার চুলকে রক্ষা করবে না বরং আপনাকে ফ্যাশনেবল দেখাতেও সাহায্য করবে।


মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ান। সেটা চুলের জন্য ভালো। ভেজা অবস্থায় মোটেও চুল আঁচড়াবেন না। তাহলে চুল আরও ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকবে। শুকানোর পর মোটা দাঁতের চিরুনি দিয়ে আস্তে আস্তে চুল আঁচড়ে নিন।

নারকেল তেল, অলিভ অয়েল বা অ্যাভোকাডো তেল, এর সবগুলোই চুলের জন্য খুবই উপকারী। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভালো করে তেল লাগান। সাধারণভাবে চুল ধুয়ে ফেলুন। দেখবেন চুল অনেক নরম মনে হবে কিন্তু চিটচিটে দেখাবে না।

একটু যত্ন নিলেই মৌসুমি কোনো প্রভাব আনতে পারবে না চুলের উপর।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি