ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ভারতে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৭, ১৬ এপ্রিল ২০২০

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪১৪। আক্রান্তের সংখ্যা ১২,০০০ ছাড়িয়ে গেছে। এছাড়া সুস্থও হয়ে উঠেছেন ১৪৮৮ জন। আইসোলেশনে আছেন ১০,৪৭৭ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এই সময়।

স্বাস্থ্যমন্ত্রণালয়ের এক রিপোর্টে বলা হয়, করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২,৩৮০। বুধবার কেন্দ্রের প্রকাশিত হটস্পটের তালিকায় রয়েছে ১৭০টি জেলা। এর মধ্যে ৬টি মেট্রো শহর ও বেশিরভাগ বড় শহরই রয়েছে। হটস্পটের তালিকায় রয়েছে, মুম্বই, কলকাতা, বেঙ্গালুরুর ৯ জেলা, হায়দরাবাদ, চেন্নাই, জয়পুর ও আগ্রা।

করোনা সংক্রমণের নিরিখে এখনও শীর্ষেই আছে মহারাষ্ট্র। আক্রান্তের সংখ্যা দু হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ১৮৭ জনের। উদ্বেগজনক পরিস্থিতি রাজস্থান (১০২৩), মধ্যপ্রদেশ (৯৮৭), তামিলনাড়ুতে (১২৪২)। বাদ নেই উত্তরপ্রদেশ (৭৩৫), তেলঙ্গানাও (৬৪৭)।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার লকডাউনের মেয়াদ আগামী ৩ মে পর্যন্ত বাড়িয়ে দেয়ার ঘোষণা করেছেন। তবে এ কথাও বলেছেন যে, ভারতের কোনো কোনো অঞ্চলে এই ভাইরাস বেশিমাত্রায় সংক্রমণ ঘটাচ্ছে, আর কোনো কোনো অঞ্চল এখনও পর্যন্ত তুলনায় ভালো অবস্থানে রয়েছে, আগামী কয়েক দিন কঠোরভাবে সে বিষয়ে নজরদারি করা হবে।

যদি দেখা যায়, যেখানে যেখানে সংক্রমণের মাত্রা কম, সেই অঞ্চলগুলোতে আর নতুন করে সংক্রমণ ছড়াচ্ছে না; তবে ২০ এপ্রিলের পর সেখানে লকডাউনের বিধিনিষেধ কিছুটা লাঘব করা হতে পারে।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি