ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ভাষানটেক পূনর্বাসন প্রকল্পে অব্যবস্থাপনা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৮, ৮ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৬:০২, ৮ সেপ্টেম্বর ২০১৮

অনিয়ম, দুর্নীতি, অব্যবস্থাপনা জেঁকে বসেছে রাজধানীর ভাষানটেক পূনর্বাসন প্রকল্পে। ফ্ল্যাট মালিকদের অভিযোগ, প্রকল্প পরিচালক ও সাইট ইঞ্জিনিয়ার ইউটিলিটি চার্জসহ বিভিন্ন খাত দেখিয়ে অতিরিক্ত বিল আদায় করছেন। চাঁদা নেয়া হলেও, গত দশ বছরে পাকা হয়নি কোন রাস্তা, গড়ে উঠেনি ড্রেনেজ সিস্টেম। ভূমি মন্ত্রণালয়ের তদন্ত রিপোর্টেও দুর্নীতির প্রমাণ মিলেছে।

এ’বিষয়ে বিস্তারিত থাকছে রাত ১০টায় একুশের চোখ অনুষ্ঠানে।

ভাষানটেক পূনর্বাসন প্রকল্প ..... বিআরপিতে .... ইউটিলিটি সেবা খাতে বাসা প্রতি গ্যাস বিল ৪৫০ টাকা, বিদ্যুৎ বিল ৬০০ থেকে ১০০০ পর্যন্ত, পানি বিল ২৫০, পৌর সুবিধা বিল ১০০, ক্যাবল বিল ২০০, নিরাপত্তা চার্জ ১৫০, কমন মিটার ৯৫ টাকা, জেনারেটর চার্জ ৩৫ টাকা, গ্যারেজ বিল ১০০ টাকা, মসজিদ বাবদ ২৫ টাকা আদায় করা হয়।

দুই ক্যাটাগরির ফ্ল্যাট মালিকদের বিলের হিসেবে দেখা যায়, ‘এ’ ক্যাটাগরিতে বিল আসে প্রায় ১ হাজার থেকে দুই হাজার .. ‘বি’ ক্যাটাগরিতে বিল আসে ১২শ’ থেকে ৩ হাজার টাকা পর্যন্ত।

প্রতি মাসে শুধু ইউটিলিটি বিল থেকে আদায় করা হয় ২২ লাখ টাকার বেশি। এই টাকা ব্যয়ের সঠিক হিসাব নেই। 

এ’ বিষয়ে জানার জন্য প্রকল্প কর্মকর্তা ও সাইট ইঞ্জিনিয়ারের অফিসে তিনদিন গিয়ে তালা বন্ধ পাওয়া যায়। তারা অফিসে যান না। পরে ইঞ্জিনিয়ারকে ফোন করলে, অন্য স্থানে যেতে বলেন। তিনি জানান, তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা।

এদিকে, ভূমি মন্ত্রণালয়ের তদন্ত কমিটির প্রতিবেদনেও আর্থিক অব্যবস্থাপনার প্রমাণ মিলেছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি