ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মঙ্গলবার থেকে বন্যার পানি কমতে শুরু করবে: ত্রাণ প্রতিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৩, ১৯ জুন ২০২২ | আপডেট: ১৬:৫৬, ১৯ জুন ২০২২

পর পর বন্যায় বিপর্যস্ত সিলেট, সুনামগঞ্জসহ আশেপাশের এলাকা। স্মরণকালের ভয়াবহ এই বন্যার পানি মঙ্গলবার থেকে কমতে শুরু করবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। 

রোববার সচিবালয়ে বন্যা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

রোববার আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারা দেশেই আগামী ২৪ ঘণ্টা বৃষ্টি হবে। কোথাও কোথাও অতি ভারি বৃষ্টিপাতও হতে পারে। তবে সিলেট অঞ্চলে আগামীকাল সোমবার বৃষ্টির তীব্রতা কিছুটা কমতে পারে। এ সময় উজানেও বৃষ্টি কমতে পারে।

এদিকে ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, "বর্তমানে দেশের ১২ জেলার ৭০ উপজেলা বন্যায় প্লাবিত। নতুন করে ছয়টি উপজেলা প্লাবিত হয়েছে। এ ছাড়া দুজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এর মধ্যে একজন এসএসসি পরীক্ষার্থী স্রোতের টানে ভেসে গেছে। আরেকজন বয়স্ক ব্যক্তি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন।"

তিনি বলেন, সিলেটের বন্যা পরিস্থিতির সামান্য উন্নতি হয়েছে। তবে সুনামগঞ্জে অপরিবর্তিত আছে। একইসঙ্গে হবিগঞ্জ ও মৌলভীবাজারে অবনতি হয়েছে। আবহাওয়া অধিদপ্তর এবং বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ বিভাগের কাছ থেকে যে তথ্য পাওয়া গেছে, তাতে বলা হয়েছে সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা থাকবে। মঙ্গলবার থেকে পানি কমতে শুরু করবে। এই সময়ে উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও ভাটির দিকে অবনতি হতে পারে।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি