ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত

মিরপুর সড়ক অবরোধ তিন কলেজের শিক্ষার্থীদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৪, ৩০ জুলাই ২০১৮

দুই বাসচালকের পাল্লায় রাস্তায় দাঁড়িয়ে থাকা দুই শিক্ষার্থীর প্রাণহানির ঘটনার বিচার দাবি করে রাজধানীর মিরপুর সড়ক আটকিয়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। ফলে সড়কের দুই পাশ দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

আজ দুপুর ১২ দিকে সিটি কলেজ, আইডিয়াল কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা মিরপুর সড়কে সায়েন্স ল্যাবরেটরির মোড়ে অবস্থান নেয়। এতে সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে। রাজধানীর ব্যস্ততম এ সড়ক শিক্ষার্থীরা অবরোধ করায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। এই দুই সড়কের যানজট অন্যত্র ছড়িয়ে পড়েছে।

শিক্ষার্থীদের দাবি ঘাতক বাসচালক ও তার সহকারীকে গ্রেফতার করতে হবে। এ ধরণের সড়ক দুর্ঘটনা রোধ করতে হবে।

গতকাল রোববার (২৯ জুলাই) দুপুরে বনানী বিমানবন্দর সড়কের শ্যাওরায় ১৫/২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে আরেকটি দ্রুতগতি সম্পন্ন জাবালে নূরের বাস ওভারটেক করে। এসময় দুই বাস পাল্লা দিয়ে চালাতে থাকে। নিমিষেই একটি বাস ওঠে পড়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের উপর। চাকার নীচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় দুইজন। এছাড়া আহত হন আরও ১৫/২০ জন শিক্ষার্থী।

ওই দুর্ঘটনায় মারা যাওয়া দুইজন হলেন- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

এদিকে ওই ঘটনায় গতকাল রোববার রাতেই নিহত মিমের বাবা জাহাঙ্গীর আলম বাদি হয়ে ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ৩৩।

/ এআর /

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি