ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মুচলেকায় ইমরানের জামিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২০, ২১ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২২:০৮, ২৭ সেপ্টেম্বর ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে স্লোগান দেয়ার অভিযোগে করা মামলায় জামিন পেয়েছেন ইমরান এইচ সরকার। বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে ১০ হাজার টাকা মুচলেকায় জামিন পান গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ইমরান ও তার সহযোগী সনাতন উল্লাহ।

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছাবিদুল ইসলাম আগামী ২৬ অক্টোবর পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন। 

আদালতে আসামিদের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন অ্যাডভোকেট প্রকাশ বিশ্বাসসহ কয়েকজন আইনজীবী। মামলার বাদী গোলাম রব্বানী আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার একই আদালত ইমরান-সনাতনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ২৬ অক্টোবর অভিযোগ গঠনে শুনানির দিন ধার্য করেন। মামলার ধার্য তারিখে আসামিরা উপস্থিত না হওয়ায় আদালত এই পরোয়ানা জারি করে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, চলতি বছরের ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায় গণজাগরণ মঞ্চের কর্মীরা। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এছাড়া সনাতন উল্লাহ মিছিলে শ্লোগান দেন। মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করা হয়।

ওই ঘটনায় মানহানি হয়েছে বলে ৩১ মে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে মামলাটি করেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠ চক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি