ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মুফতি আব্দুল হান্নান, বিপুল ও রিপনের ফাঁসি যেকোন মুহুর্তে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৮, ১২ এপ্রিল ২০১৭

শীর্ষ জঙ্গী নেতা মুফতি আব্দুল হান্নান, তার সহযোগী শরিফ শাহেদ বিপুল ও সিলেট কারাগারে থাকা দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি কার্যকর হতে পারে যেকোনো মুহুর্তে। এরইমধ্যে কাশিমপুর কারাগারে মুফতি আব্দুল হান্নানের সঙ্গে দেখা করেছেন তার স্বজনরা। বিপুল ও রিপনের সঙ্গে তাদের পরিবারকে দেখা করতে বলা হয়েছে। এদিকে কারাকর্তৃপক্ষ ফাঁসি কার্যকরের সব প্রস্তুতিই সম্পন্ন করেছে বলে জানিয়েছেন সংশ্লিস্টরা।

শীর্ষ জঙ্গি নেতা মুফতি আব্দুল হান্নানের সঙ্গে শেষ দেখা করতে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আসেন তার স্বজনরা। মঙ্গলবার সকাল ৭টা থেকে প্রায় ৪০ মিনিট তারা কথা বলেন। স্বজনদের মধ্যে ছিলেন মুফতি হান্নানের স্ত্রী, ২ মেয়ে ও বড় ভাই।

রাষ্ট্রপতি প্রাণভিক্ষা নাকচ করার  চিঠি কারাগারে পৌঁছালে মুফতি হান্নানের স্বজনদের দেখা করার জন্য ডাকা হয়। এদিকে বিপুলের স্বজনদেরও দেখা করতে বলা হয়েছে।

অন্যদিকে সিলেটের কারাগারে স্ব-উদ্যোগেই মঙ্গলবার জঙ্গী রিপনের সাথে দেখা করেছেন তার পরিবার। তবে শেষ বারের মতো দেখা করার জন্য তাদের ডেকেছে কারা কর্তৃপক্ষ।

তিন জঙ্গির ফাঁসি কার্যকরের প্রস্তুতির অংশ হিসেবে সিলেট ও কাশিমপুর কারাগারে প্রস্তুত করা হয়েছে ফাঁসির মঞ্চ। জোরদার করা হয়েছে নিরাপত্তা।

সিলেটে ২০০৪ সালে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা ও তিনজন নিহত হওয়ার মামলায় মুফতি হান্নান এবং তাঁর সহযোগী বিপুল ও দেলোয়ার হোসেন ওরফে রিপনকে মৃত্যুদণ্ড দেন বিচারিক আদালত। হাইকোর্ট ও আপিল বিভাগেও তা বহাল থাকে। রায় পুনর্বিবেচনা চেয়ে তিন জনের করা আবেদন খারিজ হয়। গত ২৭ মার্চ তিনজনই প্রাণভিক্ষা চেয়ে কারা কর্তৃপক্ষের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে আবেদন করেন। এরই মধ্যে ওই আবেদন নাকচ করেছেন রাষ্ট্রপতি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি