ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মৃত স্কুলছাত্রীর জীবিত ফেরা নিয়ে ২ তদন্ত কর্মকর্তাকে তলব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১১, ২৭ আগস্ট ২০২০

নারায়ণগঞ্জে ধর্ষণ ও হত্যার শিকার পঞ্চম শ্রেণির এক ছাত্রীর জীবিত ফিরে আসার ঘটনায় সাবেক ও বর্তমান দুই তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট।

সাবেক তদন্ত কর্মকর্তাকে এ ঘটনার লিখিত ব্যাখ্যাসহ ১৭ সেপ্টেম্বর হাইকোর্টে হাজির হতে হবে। একই দিন মামলার নথিসহ হাজির হতে হবে বর্তমান তদন্ত কর্মকর্তাকে।

পাঁচ আইনজীবীর আনা আবেদনে বিচারপতি এম, ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আজ এ আদেশ দেন।

আবেদনকারীদের আইনজীবী মোহাম্মদ শিশির মনির আজ এ কথা জানান।

মঙ্গলবার পাঁচ আইনজীবী আবেদনটি করেন। নারায়ণগঞ্জ সদর মডেল থানায় করা মামলা এবং মামলা পরবর্তী প্রক্রিয়ার শুদ্ধতা, বৈধতা এবং যৌক্তিকতা চ্যাঞ্জেজ করা হয়। আইনজীবী হলেন- আইনজীবী মো. আসাদ উদ্দিন, মো. জোবায়েদুর রহমান, মো. আশরাফুল ইসলাম, মো. আল রেজা আমির এবং মো. মিসবাহ উদ্দিন।

ধর্ষণের পর নদীতে মরদেহ ফেলে দেয়া স্কুলছাত্রীর ৪৯ দিন পর জীবিত প্রত্যাবর্তনের খবর একটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। ওই প্রতিবেদন আইনজীবী মোহাম্মদ শিশির মনির হাইকোর্টের নজরে আনেন। তখন আদালত আইনজীবী শিশির মনিরকে লিখিতভাবে আবেদন করতে বলে আদালত।

শিশির মনির জানান, গত ৪ জুলাই পঞ্চম শ্রেণির ওই ছাত্রী নিখোঁজ হয়। গত ৬ আগস্ট নিখোঁজ স্কুলছাত্রীর বাবা নারায়ণগঞ্জ সদর মডেল থানায় অপহরণ মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ আব্দুল্লাহ, রকিব এবং খলিল নামে তিনজনকে গ্রেফতার করেন। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। 

স্বীকারোক্তিতে তারা বলেন, যে তারা ওই ছাত্রীকে গণধর্ষণের পর হত্যা করে মরদেহ শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দিয়েছেন।

জবানবন্দি নেয়ার পর আসামিদের জেলে পাঠানো হয়। কিন্তু ২৩ আগস্ট ওই ছাত্রীকে খুঁজে পাওয়া গেছে। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল সারোয়ার হোসেন।- বাসস

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি