ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

রবি ট্র্যাকারের সাহায্যে চুরি হওয়া বাইক উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৯, ৩০ এপ্রিল ২০১৮

দেশের অন্যতম বৃহৎ মোবাইল অপারেটর রবি পরিচালিত রবি ট্র্যাকার সেবার মাধ্যমে উদ্ধার করা হয়েছে চুরি হওয়া মোটর বাইক। চুরি হওয়ার প্রায় ১২ ঘন্টা পরই উদ্ধার করা হয় বাইকটি।     

চলতি মাসের ১৭ তারিখ মঙ্গলবার উত্তর কাফরুল থেকে চুরি হয় সায়েম মাহমুদ চৌধুরীর মালিকানাধীন একটি মোটর বাইক। বিষয়টি জানার সাথে সাথে চুরি হওয়া মোটরসাইকেলের অবস্থান জানতে রবি ট্র্যাকারের কল সেন্টারে কল করেন তিনি।     

পরে রবি ট্র্যাকার প্রতিনিধিরা চুরি হওয়া মোটরসাইকেলের প্রকৃত মালিক সায়েম মাহমুদকে গাড়ির অবস্থান জানান। তিনি স্বশরীরে ঐ স্থানে পৌঁছনো পর্যন্ত রবি ট্রাকার হেল্পলাইন টিম আপডেট জানাতে থাকেন। তথ্য অনুযায়ী পরের দিন সকাল ৫ টা ২ মিনিটের সময় তিনি ইব্রাহিমপুর থেকে চুরি হওয়া গাড়ি উদ্ধার করেন।

গাড়ির অবস্থানের বিস্তারিত বিবরণ পাওয়ার জন্য জিপিএস প্রযুক্তি ও গুগল ম্যাপর সহায়তা নেয় রবি ট্র্যাকার। সিমের মাধ্যমে জিপিআরএস প্রযুক্তি ব্যবহারের ফলে তথ্যটি গ্রাহকদের ব্যক্তিগত কম্পিউটার বা মোবাইল স্ক্রিনেও অবিচ্ছিন্নভাবে দেখা যায় বলে জানায় রবি। রবি ট্র্যাকার ওয়েব পোর্টাল, মোবাইল অ্যাপ বা এসএমএস এর মাধ্যমে ২৪ ঘন্টাই যানবাহক ট্র্যাক করতে পারেন গ্রাহকরা। 

//এস এইচ এস//এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি