ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রমনায় সাতসকালে যোগ ব্যায়ামে মেয়র খোকন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৩, ২১ মার্চ ২০১৮

স্বচ্ছ ঢাকা গড়তে যোগ ব্যায়ামে গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি মনে করেন, স্বচ্ছ ঢাকা গড়তে যোগ ব্যায়াম ভূমিকা রাখবে। মেয়র বলেন, দেহ ও ম‌নের সমন্বয় গড়‌তে যোগ ব্যায়া‌মের বিকল্প নেই। তাই স্বচ্ছ ঢাকা এবং সুস্থ দেহ গড়‌তে যোগ ব্যায়াম ক‌রুন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী ‘স্বচ্ছ ঢাকা’ কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল ৭টায় রাজধানীর রমনা পার্কে প্রভাত ফেরিতে যোগ দেন ডিএসসিসি মেয়র। সেখানেই ইয়োগা বা যোগ ব্যায়াম ও মেডিটেশনের প্রতীকী অনুশীলন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র বলেন, অতীতের অনেক চিন্তাই কষ্ট দেয়। আবার ভবিষ্যতের অনেক ভাবনাও আমাদের যন্ত্রণাকাতর করে তুলতে পারে। তাই আমরা এই মুহূর্তের কথাই ভাববো। এতে আমাদের মানসিক ও আত্মিক শান্তি মিলবে। আর যোগ ব্যায়ামের মাধ্যমে সর্বত্র শান্তি ছড়িয়ে দেওয়া সম্ভব।

সাঈদ খোকন বলেন, যোগ ব্যা‌য়াম আমা‌দের মধ্যে শা‌ন্তি নি‌য়ে আস‌বে। শুধু স্বচ্ছ ঢাকা গড়‌লেই হ‌বে না, স‌ঙ্গে স‌ঙ্গে সুস্থ মন গড়‌তে হ‌বে। পাশাপা‌শি প‌রিচ্ছন্ন কাপড় প‌রিধান করবো। তাই সুস্থ দেহ ও স্বচ্ছ ঢাকা গড়তে যোগ ব্যায়াম করুন।

প‌রে মেয়র রমনায় নিয়‌মিত ব্যায়ামকারী‌দের স‌ঙ্গে দীর্ঘক্ষণ ধ‌রে যোগ ব্যায়াম ক‌রেন। শতাধিক ইয়োগা সদস্য এ সময় উপস্থিত ছিলেন।

ফেডা‌রেশন অব ওয়াকার্স অ্যা‌সো‌সি‌য়েশন, রমনা পার্ক আ‌য়োজিত অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন সংগঠনের সভাপ‌তি এ আর খান। এছাড়া বি‌শেষ অতিথি ছি‌লেন বাংলা‌দেশ ই‌য়োগা অ্যা‌সো‌সি‌য়েশ‌নের সাধারণ সম্পাদক ও বি‌টি‌ভির সাবেক মহাপ‌রিচালক ম হা‌মিদ।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি