ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

রসুইঘরের বাষ্প-ধোঁয়া বের করতে কিচেন হুড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৮, ১৮ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৮:২১, ১৮ ফেব্রুয়ারি ২০২০

রাজধানীর বেশিরভাগ ভবনই একটা আরেকটার সঙ্গে লাগোয়া। মাঝে ফাঁকা জায়গা না থাকায় রান্নাঘরের জানালাও খুব বেশি খোলা যায় না। ফলে অবাধে বাতাস চলাচলের অভাবে রান্নাঘরের ভেতর গরমে প্রাণ যায় যায় অবস্থা।

ছোট আয়তনের রান্নাঘরের ধোঁয়া দেয়ালে বাধা পেয়ে পুরো ঘরেই ছড়িয়ে পড়ে। ফলে চুলার তাপের সঙ্গে বিভিন্ন তেল-মসলা বাষ্প হয়ে মিশে রান্নাঘরের দেয়াল এবং সিলিং এ জমে তেল চিটচিটে হয়ে পড়ে। এ অবস্থার সমাধান হিসেবে আছে কিচেন হুড।

কিচেন হুড রান্নার ধোঁয়া ও বাষ্প বাইরে বের করে দিয়ে একইসঙ্গে রান্নাঘরকে রাখে পরিস্কার এবং রান্নার কাজকে করে সহজ। বাজারে বিভিন্ন আকৃতি ও ব্র্যান্ডের কিচেন হুড পাওয়া যায়। দামেও আছে তারতম্য।

রান্নাঘরের কাজকে সহজ করতে বাজারে পাওয়া যাচ্ছে সিঙ্গারের কিচেন হুড। দুই ধরনের গতিবিশিষ্ট এই হুডে ব্যবহার করা হয়েছে শক্তিশালী ১৫০ ওয়াটের মোটর, যা ঘণ্টায় ১৮০ কিউবিক মিটার বাতাস প্রবাহ করতে সক্ষম। এর ফলে রান্নাঘরের তাপমাত্রা কমে আসবে স্বস্তি। সুইচ কন্ট্রোলের মাধ্যমে হুডের ফ্যানের গতি বাড়ানো বা কমানো যাবে। তাছাড়া, অন্ধকারে বা অল্প আলোতে নিশ্চিন্তে কাজ করতে হুডটিতে সংযোজন করা হয়েছে ২ ওয়াটের একটি এলইডি লাইট।

কিচেন হুড ব্যবহারে অনেক সময় চিন্তা থাকে তেলচর্বি পরিস্কার করা নিয়ে। সিঙ্গারের এই হুডে ব্যবহার করা হয়েছে অ্যালুমিনিয়ামের ৩ স্তরের জালের বুনন, যা পরিস্কার করা যাবে অনায়াসেই। দৈর্ঘ্যে ৬০০ মিলিমিটার, প্রস্থে ৪৮০ মিলিমিটার এবং উচ্চতায় মাত্র ১০৫ মিলিমিটার এই হুডটি আকারে খুব বড় না হওয়ায় সহজেই রান্নাঘরে স্থাপন করা যাবে।

গ্রাহকদের ব্যস্ততার কথা মাথায় রেখে অনলাইনেই এই কিচেন হুড অর্ডার দেয়ার সুবিধা রেখেছে সিঙ্গার। অনলাইনে অর্ডারে ৭ দিনের মধ্যে প্রতিষ্ঠানটি বিনামূল্যে কিচেন হুড বাসায় শুধু পৌঁছেই দেবে না, কোনও খরচ ছাড়া রান্নাঘরে ইনস্টল করে দিবে। এর পাশাপাশি গ্রাহকদের সুবিধার্থে, আগের থেকে কিচেন হুডের মূল্যহ্রাসও করেছে সিঙ্গার। পূর্ববর্তী মূল্য ৬ হাজার ৯৯০ টাকার পরিবর্তে হ্রাসকৃত মূল্য ৬ হাজার ৪৯০ টাকায় মিলবে এই কিচেন হুড।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি