ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রাজধানী বসিলার প্রতিটি সড়কেরই বেহাল অবস্থা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৮, ১৯ জুন ২০২১

রাজধানীর উত্তর সিটির বসিলার প্রায় প্রতিটি সড়কেরই বেহাল অবস্থা। পাঁচ বছর ধরে সংস্কার না হওয়ায় সড়কগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। বসিলার তিন কিলোমিটার দীর্ঘ চল্লিশ ফিট সড়কটিতে পিচের আস্তরণ উঠে তৈরি হয়েছে বড় বড় গর্ত। ট্রাক, বাস, মিনিবাস সবই চলছে ঝুঁকি নিয়ে। সিটি কর্পোরেশনের আশ্বাস দ্রুতই সংস্কার হবে। তবে এলাকাবাসীর অভিযোগ, এরকম আশ্বাসে কেটে গেছে পাঁচ বছর।

সড়কের গর্তে জমে থাকা পানিতে হাঁসের বিচরণ। এ দৃশ্য বসিলা ৪০ ফিট সড়কের। পাঁচ বছরে তিন কিলোমিটার সড়কটির হাল ফেরেনি। সড়কের চারদিকের গর্তে জমে থাকা বৃষ্টির পানিতে মশার সংসার। 

খোলা চোখে দেখে মনে হয়, চাষের জন্য তৈরি করা হচ্ছে জমি। সড়ক জুড়েই গর্ত আর কাদা-পানি। সিটি করপোরেশনের এ সড়ক ব্যবহারকারী কয়েক লাখ মানুষের নিত্য দিনের দুর্ভোগ যেন গাঁ-সওয়া। দেখার কেউ নেই।

স্থানীয়রা জানান, সবাই আসে ওই ভোটের সময়। তারপর আর কোন খবর থাকে না। 

সড়কের পাশের দোকানীদের মুনাফাতো দূরে থাক, কারো কারো লোকসানও গুণতে হচ্ছে। তারা জানালেন, সড়কের খারাপ অবস্থার কারণে আমাদের কোন বেচাবিক্রি নেই।

কাউন্সিলর জানালেন, টেন্ডার হয়েছে কিন্তু কিছু জটিলতার কারণে কাজ শুরু করা যায়নি। তবে মাসখানেকের মধ্যে সংস্কার কাজ শুরু হবে বলে আশ্বস্ত করেন তিনি।

ডিএনসিসি ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসিফ আহমেদ বলেন, আমরা রাস্তা করার জন্য প্রস্তুত, তারা ইচ্ছা করেই রাস্তাটি আমাদেরকে বুঝিয়ে দেয়নি। সবকিছুর আগে জনগণ, যদি জনগণ চায় তাহলে আমরা বাঁধা দিতে পারি, হাউজিং কর্তৃপক্ষের থাকে এগুলো নিয়ে কথা বলতে পারি। 

উত্তর সিটি মেয়রের নির্বাচনী প্রতিশ্রুতিও ছিলো সড়কটি সংস্কারের। সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জানালেন, দ্রুতই বসিলাবাসীর দুঃখ ঘুঁচবে।

ডিএনসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বলেন, আমরা ইতিমধ্যে টেন্ডার করেছি এবং টেন্ডারের বিপরীতে সেখানে কার্যাদেশ প্রদান করেছি। অল্প কয়েকদিনের মধ্যেই সেখানে ঠিকাদার কাজ শুরু করবে। 

মূল সড়কটির মতো বসিলার অলি গলির সড়কের অবস্থাও বেহাল। একে একে সবগুলো সড়ক সংস্কারের দাবি স্থানীয়দের।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি