ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

রাজধানীতে চক্রাকার বাস সার্ভিস চালু (ভিডিও)

প্রকাশিত : ১৮:৫১, ২৭ মার্চ ২০১৯

গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোর পাশাপাশি দুর্ঘটনা এড়াতে রাজধানীতে চালু করা হলো চক্রাকার বাস সার্ভিস। দক্ষিণ সিটির আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি এবং উত্তর সিটির এয়ারপোর্ট-মালিবাগ-গুলিস্তান রুটে নতুন এই সার্ভিসের উদ্বোধন করেন দুই মেয়র। এতে সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা নিশ্চিত হবে বলেও জানান তারা। এদিকে, ১৫ দিনের মধ্যে গণপরিবহনে দৃশ্যমান শৃঙ্খলা ফেরানোর আশ্বাস দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মহানগরীর পরিবহন সেবায় ধানমন্ডি, নিউমার্কেট ও আজিমপুর রুটে চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধন করেন দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন।

তার পাশে ছিলেন উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে দক্ষিণের মেয়র বলেন, নতুন এই সেবায় গণপরিবহনে শৃঙ্খলা ও নিরাপত্তা ফিরবে কমবে যানজট। দুই সিটির নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে একযোগে কাজ করার কথাও বলেন দক্ষিণের মেয়র।

আগামী ১৫ দিনের মধ্যে গণপরিবহণে শৃঙ্খলা নিশ্চিত করার আশ^াস দেন ডিএমপি কমিশনার। আইন অমান্য করলে কঠোর হওয়ারও হুশিয়ারী দেন তিনি।

পরে দুপুরে বিমানবন্দর স্টেশনের সামনে এয়ারপোর্ট, মালিবাগ ও গুলিস্তান রুটে ৪টি চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধন করেন উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

শৃঙ্খলা ফেরাতে ও জননিরাপত্তা নিশ্চিত করতে আন্ডারপাস নির্মাণসহ বিভিন্ন উদ্যোগের কথাও জানান মেয়র।

আধুনিক ব্যবস্থাপনায় বিআরটিসির এসব বাস ৩৬টি স্পটে থামবে এবং নির্ধারিত সময়ের জন্য অপেক্ষা করবে। সর্বনি¤œ ভাড়া ১০ এবং সর্বোচ্চ ৩০ টাকায় যাতায়াত করতে পারবেন যাত্রীরা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি