ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

রাজধানীতে ট্রাফিক আইন অমান্য করার অভিযোগে ৩৭১৮ মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৩, ২৪ নভেম্বর ২০১৮

রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে তিন হাজার ৭১৮টি মামলায় ২৯ লাখ ১৩ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ট্রাফিক বিভাগ। এছাড়াও অভিযানকালে ২৯টি গাড়ি ডাম্পিং ও ৫৭২টি গাড়ি রেকার করা হয়।

ডিএমপি’র ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, উল্লেখিত মামলা ও জরিমানা ছাড়াও উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৩৯৫টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ৬৮টি, হুটার ও বিকনলাইট ব্যবহারকরার জন্য ৫টি, বিভিন্ন স্টিকার ব্যবহার করার জন্য ৬টি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ২০টি গাড়ির বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ।

ট্রাফিক সূত্রে আরও জানা যায়, ট্রাফিক আইন অমান্য করার কারণে ৯৫৬টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ৮৬টি মোটরসাইকেল আটক করা হয়। সেই সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ২১টি মামলা দেওয়া হয়।

২৩ নভেম্বর, ২০১৮ দিনভর ডিএমপির ট্রাফিক বিভাগ কর্তৃক অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা আদায় করা হয়। ডিএমপি ট্রাফিক বিভাগের দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান নিয়মিতভাবে রাজধানীতে পরিচালনা করা হয়।

তথ্যসূত্র: ডিএমপি নিউজ।

এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি