ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রাজধানীতে বেড়েছে চোরের উপদ্রব (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৪, ২৩ জানুয়ারি ২০২১

রাজধানীতে বেড়েছে চার ধরনের চোরের উপদ্রব। সিঁধেল চোরের পাশাপাশি গৃহকর্মী সেজেও বাসায় ঢুকে চুরি হচ্ছে। মাদকাসক্ত চোরের নজর মোবাইলসহ ছোটোখাটো জিনিসের দিকে। আর সংঘবদ্ধ একটি চোরচক্রের নজর মোটরসাইকেলসহ ভারী জিনিসের দিকে। পুলিশ বলছে, এই চোরচক্র রাজধানীর বাইরে থেকে আসে। চোর নির্মূলে অভিযান জোরদার করা হয়েছে বলেও জানায় পুলিশ।

ব্যক্তি মালিকানাধীন অফিসটিতে চোরের আনাগোনা। দুপুরে সবাই লাঞ্চে ব্যস্ত। এই সুযোগে বাইরে থেকে আসা চোর ড্রয়ার ভেঙে লুটে নিলো নগদ টাকা।

এই চোর যখন চুরি করতে ব্যস্ত তখন অফিসের বাইরের সড়কে তারই এক সহযোগীর ঘোরাফেরা।

বেসরকারি প্রতিষ্ঠানটির কর্মরতরা জানান, যেখানে টাকা থাকে সেখানটিকেই সে টার্গেট করে। আর সেই টার্গেট শেষ করেই কেটে পরে।

মিরপুর এলাকায় ভোর রাতে গেটের তালা ভেঙ্গে চুরি। অন্য একটি সিসি ক্যামেরায় ধরা পড়লো এই নারী চোরের বেরিয়ে যাওয়ার দৃশ্য। এরকম একাধিক চুরির ঘটনার অভিযোগ জানার পর তদন্তে নামে পুলিশ।

কয়েকটি চুরির ঘটনায় গ্রেফতার করা হয়েছে একাধিক আসামী। পুলিশ বলছে, দেশের বিভিন্নস্থান থেকে চোরদের একাধিক গ্রুপ এসে চুরি করে যাচ্ছে।

ডিএমপি’র মিরপুর বিভাগের ডিসি আ স ম মাহতাব উদ্দিন বলেন, চোরের গ্রাম, চোরের এলাকা আছে বহু জায়গায়। ওরা কোন একটা এলাকাকে টার্গেট করে। কাজের বুয়া বা দাঁড়োয়ান সেজে ওখানে কয়েকদিন কাজ করার পর পুরো ফ্ল্যাটে যা আছে সব নিয়ে তারা কেটে পরে। টুলেট টানানো দেখলো, এসে খোঁজ নেবে যে এটা নাকি ভাড়া হবে। তার সাথে কথা বলবেন, দরোজা খুলে বসালেন ওমনি আপনাকে জিম্মি করে বা আপনার অগোচরে পানি খাওয়ার নাম করে সে আপনার জিনিসপত্র চুরি করে নিয়ে যাবে।

এরই মধ্যে চোর ধরতে অভিযান জোরদার হয়েছে।

ডিএমপি’র এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, টেকনোলজিক্যাল কোন ইক্যুপমেন্টস যদি চোর নিয়ে যায়, ওটাকে বেইজ করে আমরা আগাই, ডিটেক্ট করি। চোরের ক্ষেত্রে তখন মেনুয়ালি কাজটা আমাদের বেশি করতে হয়। সেই জন্য যত বেশি এফিসিয়েন্ট পুলিশ হবে ততো বেশি চুরির মামলা ডিটেক্ট হবে।

শিগগিরই চোর নির্মুল করা সম্ভব হবে বলেও আশাবাদী পুলিশ।
ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি