ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

রাজধানীতে শুক্রবার থেকে ২ দিনব্যাপী যাকাত ফেয়ার শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৬, ৯ মে ২০১৮

রাজধানীর গুলশানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনে আগামী শুক্রবার থেকে ৬ষ্ঠ বারের মত দু’দিনব্যাপী যাকাত ফেয়ার ২০১৮ শুরু হচ্ছে। সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের (সিজেডএম) উদ্যোগে ১১ ও ১২ মে ২০১৮ শুক্র ও শনিবার অনুষ্ঠিত হবে এই যাকাত ফেয়ার। যাকাত ফেয়ার প্রতিদিন সকাল ৯ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে। যাকাত ফেয়ার সকলের জন্য উন্মুক্ত।

এ মেলার এবারের প্রতিপাদ্য হলো মেকিং এ ডিফারেন্স উইথ।  শুক্রবার সকাল ১১টায় অনুষ্ঠিতব্য এ ফেয়ারের উদ্বোধন করবেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

যাকাত ফেয়ারে যাকাত কনসালটেশন ডেস্ক, বিভিন্ন ইসলামিক বই, হিজাব, যাকাত ভিত্তিক সংস্থার কার্যক্রম উপস্থাপন এবং বিভিন্ন বাণিজ্যিক স্টল থাকবে।

বুধবার সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যাকাত ফেয়ার আয়োজনের ঘোষণা দেন ফেয়ার অরগ্যানাইজিং কমিটির সদস্য সচিব এ এম এম নাসির উদ্দিন।

তিনি জানান, তিনটি উদ্দেশ্য নিয়ে যাকাত ফেয়ারের আয়োজন করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-যাকাতের মত একটি বিরাট সম্পদ উৎসের সম্ভাবনা, গুরুত্ব-তাৎপর্য ও বিধি-বিধান সম্পর্কে জনসাধারণকে সচেতন ও অবহিত করা, ব্যক্তিগত যাকাতের হিসাব নিরুপন, যাকাতের মাধ্যেমে দারিদ্র বিমোচন ও মানব উন্নয়নে নিয়োজিত বিভিন্ন সংস্থার সাফল্য ও অভিজ্ঞতা বিনিময় এবং তা জনসাধারণকে অবহিত করা।

এবারের যাকাত ফেয়ার চলাকালীন মোট চারটি অধিবেশন অনুষ্ঠিত হবে। মহিলাদের জন্য থাকবে পৃথক ও বিশেষ প্রশ্নোত্তর সেশন।

দ্বিতীয় দিন সকালে যাকাত ক্যালকুলেশন ও মাসআলা-মাসাইল এর ওপর একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে।

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি