ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

রাজধানীর কোনো রুটেই সু-প্রভাত বাস চলবে না: আতিকুল

প্রকাশিত : ১৬:৫৫, ১৯ মার্চ ২০১৯ | আপডেট: ১৫:০৮, ২০ মার্চ ২০১৯

রাজধানীর প্রগতি সরণিতে বাসচাপায় আবরার আহমেদ চৌধুরী নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যুর ঘটনায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সু-প্রভাত বাস যেন আর রাস্তায় না চলে এমন দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

আমি বলতে চাই, রাজধানী ঢাকার কোনো রুটেই সু-প্রভাত বাস চলবে না। আমি ইতোমধ্যে সংশ্লিষ্টদের বলেছি, সু-প্রভাতের লাইসেন্স বাতিল করতে হবে। ঢাকায় সু-প্রভাত চলবে না। সেই সঙ্গে চেকিং-কন্ট্রাক্ট সিস্টেম বাতিল করতে হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে ভাটারা থানার ওই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় প্রগতি সরণির নর্দ্দা-কুড়িল চৌরাস্তার মাঝামাঝি সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে ছাত্রদের শান্ত করার চেষ্টা করে।

এ সময় সেখানে আসেন মেয়র আতিকুল ইসলাম। তিনি নিহত ছাত্রের নামে প্রগতি সরণিতে সর্বোচ্চ তিন মাসের মধ্যে ফুটওভার ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতিও দিয়েছেন। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তারা তার কাছে ১২ দফা দাবি পেশ করেন।

মেয়র বলেন, আগামী দুই কিংবা সর্বোচ্চ তিন মাসের মধ্যে এ জায়গায় আবরার চৌধুরীর নামে ফুটওভার ব্রিজ করে দেব। আপনারা আমাকে একটু সময় দেন। এ ঘটনায় আপনাদের মধ্য থেকে দুই থেকে পাঁচজনকে নিয়ে আমরা একটি কমিটি গঠন করব। আপনাদের দাবি-দাওয়া নিয়ে আলোচনা করব।

তিনি বলেন, ‘আমি পর্যায়ক্রমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় নির্দিষ্ট স্থানে বাস থামানোর জন্য পার্কিং করে দেব। এ ধরনের সড়ক দুর্ঘটনা রোধে বাসের মালিকদের সংযুক্ত করা হবে, এছাড়া সড়কে শৃঙ্খলা আনা সম্ভব নয়। এ কাজটি আমরা দ্রুত করব।’

এ সময় তিনি দেশের প্রচলিত আইন অনুযায়ী বাস চালকের সর্বোচ্চ বিচারের আশ্বাস দেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি