ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাজধানীর বিভিন্ন জায়গায় তীব্র গ্যাস সংকট [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১১, ২৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:১৪, ২৬ জানুয়ারি ২০১৮

রাজধানীতে চলছে তীব্র গ্যাস সংকট। বিভিন্ন এলাকায় গ্যাস সংকটে স্থবির হয়ে পড়েছে মানুষের জীবন যাত্রা।

রাজধানীর মীরপুর, শেওড়াপাড়া, মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকার মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, অনেকে সকাল বেলা না খেয়েই স্কুল কলেজ ও কর্মক্ষেত্রে চলে যাচ্ছেন। অথচ দফায় দফায় গ্যাসের বিল বাড়ানো হচ্ছে।

রাজধানী মীরপুরের একজন বাসিন্দা বলেন, সকাল থেকেই গ্যাস থাকেনা। আমরা গোসল করতে পারছিনা। ঠিক মতো খাবার তৈরি করতে পারছিনা। এভাবে যদি চলতে থাকে তাহলে আমরা কি করবো চিন্তা করে কূল পাচ্ছি না।

মোহাম্মদপুরের বাসিন্দা সালেহা বেগম বলেন, গ্যাস সংকটের কারণে আমাদের বাচ্চাদের ঘরের খাবার না দিয়েই স্কুলে নিতে হচ্ছে। নিজেরা রান্না করতে পারছিনা। সকাল থেকে রাত পর্যন্ত চুলায় ওঠেনি কিছু। সারাদিন না খেয়ে থাকতে হচ্ছে।

শেখেরটেক, ইব্রাহীমপুর, দারুস সালাম, মোহাম্মদপুর ও পুরান ঢাকার বিভিন্ন এলাকা ঘুরেও দেখা গেছে এ ধরণের চিত্র। অনেকে লাইনের গ্যাস না থাকায় সিলিন্ডারের গ্যাস ও স্টোভে রান্না করছে। এতে বাড়ছে জীবনধারণের ব্যয়। হিসাবের বাহিরে খরচ হয়ে পড়ায় অনেকে পড়ে যাচ্ছেন বিপাকে। এ ধরণের সংকট কতদিন থাকবে তা জানেন না কেউ।   

এ প্রসঙ্গে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী এর অপারেশন পরিচালক এচ এম আলী আশরাফ বলেন, সরবরাহের তুলনায় চাহিদা বেশি থাকায় শীতকালে এমন সংকট দেখা দেয়। আমরা চেষ্টা করছি সংকট দূর করার। অচিরেই এ সংকট কেটে যাবে বলে আশা করি।  

এসি/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি