ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাজন হত্যা মামলায় কামরুলসহ ৪ জনের ফাঁসির রায় বহাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৯, ১১ এপ্রিল ২০১৭

সিলেটে শিশু শেখ সামিউল আলম রাজন হত্যা মামলার ডেথ রেফারেন্স ও আপিলের রায়ে প্রধান আসামী কামরুল ইসলামসহ ৪ জনের ফাঁসির রায় বহাল রেখেছেন হাইকোর্ট। আরেক আসামী নূর মিয়ার যাবজ্জীবনের সাজা কমিয়ে দেয়া হয়েছে ৬ মাসের কারাদন্ড। বাকি ৫ জনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড বহাল আছে। আসামীদের মানুষরুপী পশু বলে পর্যবেক্ষণে উল্লেখ করেছেন হাইকোর্ট বেঞ্চ। এদিকে রায়ে সন্তোষ জানিয়েছেন, রাজনের পরিবারের সদস্যরা। 

২০১৫ সালের ৮ জুলাই সিলেটের শেখপাড়ায় নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয় শিশু শেখ সামিউল আলম রাজনকে।

হত্যাকারীদের নৃশংসতার ২৮ মিনিটের ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে আলোড়ন সৃষ্টি হয় দেশে-বিদেশে। পরে মামলা করে পুলিশ।

২০১৫ সালের ৮ নভেম্বর সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত প্রধান আসামি কামরুল ইসলাম, ময়না চৌকিদার, তাজউদ্দিন আহমেদ বাদল ও জাকির হোসেন পাভেলকে মৃত্যুদন্ড দেন। ডেথ রেফারেন্স ও আপিলের রায়ে তাদের ফাঁসির রায় বহাল রেখেছেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ।
হাইকোর্ট।

ঘটনার দিন রাজনকে নির্যাতনের দৃশ্য ভিডিওকারী এবং পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া নূর মিয়াকে সাজা কমিয়ে ৬ মাসের কারাদন্ড দেন হাইকোর্ট। বাকীদের ৫ জনের সাজা বহাল রাখেন আদালত।

এদিকে হাইকোর্টের রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাজনের বাবা।

শিশু রাজনকে নির্যাতনের পর পানি চাইলে না দেওয়াটা অমানবিক এবং হত্যাকারীদের আচরন পশুর মত বলে পর্যবেক্ষনে বলেন আদালত।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি