ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রাজীবের পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫২, ১৩ অক্টোবর ২০১৯

দুই বাসের রেষারেষিতে প্রাণ হারানো রাজধানীর তিতুমীর কলেজের ছাত্র রাজীব হাসানের পরিরবারকে আগামি ৩০ দিনের মধ্যে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রোববার (১৩ অক্টোবর) স্বজন পরিবহনের এক আবেদনের শুনানিতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারকের আপিল বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে, আগামী ১৭ নভেম্বর এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেন আদালত।

শুনানিতে স্বজন পরিবহনের পক্ষে  অংশ নেন অ্যাডভোকেট  শফিকুল ইসলাম বাবুল। রাজীবের পক্ষে উপস্থিত ছিলেন রিটকারী ব্যারিস্টার রহুল কুদ্দুস কাজল।

এর আগে গত ২০ জুন বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এক রায়ে বিআরটিসি ও স্বজন পরিবহনের বাসকে এ দুর্ঘটনার জন্য সমানভাবে দায়ী করেন। দুই বাসের কর্তৃপক্ষকে ক্ষতিপূরণ হিসেবে ২৫ লাখ টাকা করে মোট ৫০ লাখ টাকা রাজীবের পরিবারকে পরিশোধ করতে বলা হয় ওই রায়ে।

স্বজন পরিবহনের মালিকপক্ষ হাইকোর্টের ওই রায় স্থগিতের আবেদন নিয়ে এলে রোববার তা আপিল বিভাগে শুনানির জন্য ওঠে। তারই ধারাবাহিকতায় আজ আবেদনটির শুনানি হয়।

প্রাথমিক বক্তব্য শুনে প্রধান বিচারপতি স্বজন পরিবহনের আইনজীবীকে বলেন, ‘এক মাসের মধ্যে ১০ লাখ টাকা পরিশোধ করে আসেন। তারপর আমরা আপনাদের বাকি বক্তব্য শুনব।’

শুনানি শেষে রুহুল কুদ্দুস কাজল জানান, আগামী ১৭ নভেম্বর বিষয়টি আবার শুনানির জন্য আপিল বিভাগে আসবে।

প্রসঙ্গত, গত বছরের ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজার এলাকায় বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের রেষারেষিতে হাত কাটা পড়ে তিতুমীর কলেজের স্নাতকের ছাত্র রাজীবের।

আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১৬ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
আই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি